• শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫
  • ||

শূন্য অভিকর্ষেও অপ্রতিরোধ্য বোল্ট(ভিডিও)

প্রকাশ:  ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৯ | আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

উসাইন বোল্ট, আজও ‘বিশ্বের দ্রততম মানব’। জামাইকান স্প্রিন্টার শুধু ট্র্যাকেই ঝড় তোলেন না। আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন শূন্য অভিকর্ষেও ধরা ছোওয়ার বাইরে।তারই প্রমাণ দিলেন তিনি।

বোল্ট মানেই চমক। কিছু না কিছু করতেই থাকেন। এখন আবার ফুটবলটাও খেলছেন তিনি। এসবের মাঝেই বোল্ট সওয়ার হয়েছিলেন এয়ারবাস জিরো জি প্লেনে। এই বিশেষ বিমানটি এমন ভাবেই বানানো হয়েছে যেখানে অভিকর্ষ শূন্য। বোল্ট এখানেই দৌড়লেন আরও দুই প্রতিযোগির সঙ্গে। শেষ হাসি তিনিই হাসলেন। আর বোল্টের প্রতিযোগীরাও কিন্তু যে সে কেউ নন। ফরাসি মহাকাশচারী জিন-ফ্র্যাঙ্কোইস ক্লারভয় ও নোভস্পেসের সিইও ও ফরাসি ইন্টেরিয়র ডিজাইনার ওক্টেভ ডে গল অংশ নিয়েছিলেন। বোল্ট নিজেই টুইট করে সব ছবি ও ভিডিও পোস্ট করেছেন। জেতার পর ট্রেডমার্ক স্টাইলে সেলিব্রেট করার পাশাপাশি ‘মাম গ্র্যান্ড কর্ডন স্টেলা’ (মহাকাশচারীদের জন্য বানানো বিশেষ শ্যাম্পেন, যেটি স্পেসশিপে পান করার জন্য বানানো হয়েছে বাবল দিয়ে) স্বাদ নিয়েছেন।

‘জিরো গ্র্যাভিটি’ জয় করে বোল্ট তাঁর প্রতিক্রিয়া দিয়েছেন রয়টার্স টিভি-তে। তিনি জানালেন, “শুরুতে ঘাবড়ে গেছিলাম একটু। কিন্তু প্রথমটার (প্যারাবোলা) পর মনে হয়েছিল ওহ মাই গড, কী হচ্ছে এটা। তৃতীয় ধাপের পর পুরো পাগলামির পর্যায় চলে গেলাম।”

ভিডিও দেখতে এখানে ক্লিক করুণ

/এস কে

উসাইন,বোল্ট