• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিতর্কে সেরেনার কার্টুন

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৯
স্পোর্টস ডেস্ক

ইউএস ওপেনের কোর্টে জিততেই হবে এই জেদ নিয়েই যেন জেতার জন্য নাছোড়বান্দা ছিলেন সেরেনা। নেটের ওপারে চেয়ার আম্পায়ারের সঙ্গে গভীর আলোচনায় ব্যস্ত প্রতিপক্ষ। চেয়ার আম্পায়ার তাঁর প্রতিপক্ষকে বলছেন, ‘তুমি কি ওকে জিতিয়ে দিতে পার না?’ তিনি মানে ২৩ বার গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা উইলিয়ামস। আর প্রতিপক্ষ হলেন, ২৩ বারের চ্যাম্পিয়নকে হারিয়ে যিনি এই মুহূর্তের খবরের শিরোনামে জায়গা করতে করতেও পারলেন না।

হ্যাঁ, নাওমি ওসাকা। ইউএস ওপেনে সেরেনার মতো প্রতিদ্বন্দ্বীকে হারিয়েও নাওমির টক অফ দ্য টাউন না হতে পারার অবশ্যই কারণ সেরেনা। ইউ এস ওপেনের চেয়ার আম্পায়ারকে “চোর” বলে শোরগোল ফেলে দিয়েছেন সেরেনা। শুধু তাই নয়, আম্পায়ারের বিরুদ্ধে লিঙ্গবৈষম্যেরও অভিযোগ তুলেছেন, যা নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে সেরেনা। এবার সেই বিতর্কে আরও ঘি ঢেলে অগ্নিশিখা প্রজ্বলিত করল অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্র।

সম্পর্কিত খবর

    হ্যাঁ, সেরেনাকে নিয়ে ওই কার্টুন মঙ্গলবার প্রকাশিত হয়েছে হেরাল্ড সান ট্যাবলয়েডে। যে কার্টুন ঘিরে টেনিস মহলে নতুন করে এহেন বিতর্কের ঝড় উঠেছে। কার্টুনটি তৈরি করেছেন মার্ক নাইট। ইউএস ওপেনে সেরেনার ঔদ্ধত্য, বায়নাক্কাই তুলে ধরা হয়েছে ওই কার্টুনে। যা নিয়ে নিন্দায় সরব হয়েছেন অনেকেই। ইতিমধ্যেই ওই কার্টুনের নিন্দায় সরব হয়েছেন আমেরিকার মানবাধিকার কর্ম রেভ জেসে জ্যাকসন, ব্রিটিশ লেখক জেকে রোলিং-সহ একাধিক ক্রীড়া সাংবাদিক ও সমাজকর্মী।

    তবে তাঁর কার্টুন নিয়ে নিন্দার ঝড় বইলেও পিছু হঠতে নারাজ মার্ক নাইট। এবিসি-কে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘‘আমি খুব হতাশ যে, সবাই অসন্তুষ্ট এই কার্টুন দেখে। কিন্তু আমি পিছপা হব না। কার্টুন সরাতে পারব না। আমার মনে হয় মানুষজন ভুল বুঝেছেন। হয়তো আমেরিকা ও অস্ট্রেলিয়ায় কার্টুনটির ভুল ব্যাখ্যা করা হয়েছে। ওইদিন উনি (সেরেনা) যা করেছিলেন কোর্টে, তাই তুলে ধরা হয়েছে কার্টুনে।’’

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close