• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

৩৮তম জাতীয় মহিলা দাবার পুরস্কার বিতরণী সম্পন্ন

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ১৮:৪১
ক্রীড়া প্রতিবেদক

ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবার অষ্টম রাউন্ড শেষে শীর্ষে রানী হামিদ ও ইভা ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় চলছে ‘ওয়ালটন ৩৮তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০১৮’। ইতিমধ্যে প্রতিযোগিতার অষ্টম রাউন্ডের খেলাশেষ হয়েছে।আট রাউন্ডের খেলা শেষে আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ ও মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নাজরানা খান ইভা ৭ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

সম্পর্কিত খবর

    ছয় পয়েন্ট নিয়ে অগ্রণী ব্যাংকের মহিলা ফিদে মাস্টার জাকিয়া সুলতানা দ্বিতীয় স্থানে রয়েছেন।সাড়ে পাঁচ পয়ৈন্ট করে নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে নরসিংদীর নোশিন আঞ্জুম, বগুড়ার উম্মে সুলতানা প্রতিভা তালুকদার, কাজী জারিন তাসনিম ও জান্নাতুল ফেরদৌস। আজ রবিবার জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়া কক্ষে অষ্টম রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। অষ্টম রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, আফরিন জাহান মুনিয়াকে,মহিলা ফিদে মাস্টার ইভা মহিলা ঠাকুর জানিয়া হককে. ফিদে মাস্টার জাকিয়া মোছাম্মৎ ঝর্না বেগমকে, নোশিন আহমেদ ওয়ালিজাকে,জান্নাতুল ফেরদৌস, ফারজানা হোসেন এ্যানিকে, জারিন মহিলা ফিদে মাস্টার আফরোজ খানম বাবলীকে ও প্রতিভা রাজশাহীর জান্নাতুল ফেরদৌসীকে পরাজিত করেন। শুক্রবার খেলায় বিরতি থাকে।

    ১৮ আগস্ট শনিবার বেলা ৩টা হতে নবম বা শেষ রাউন্ডে খেলা শুরু হয়। এবারের এই প্রতিযোগিতা চলে ১৮ আগস্ট পর্যন্ত। ১ লাখ টাকা প্রাইজমানির এই প্রতিযোগিতায় ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ৪৬জন মহিলা দাবাড়ু অংশ নিয়েছেন। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ২৫হাজার, রানার-আপ ১৮ হাজার, তৃতীয় ১৩ হাজার, চতুর্থ ৮ হাজার, পঞ্চম ৭হাজার, ষষ্ঠ ৫ হাজার এবং সপ্তম থেকে চতুর্দশ প্রত্যেকে ৩ হাজার টাকা করে প্রাইজমানি পান।

    এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের হোমঅ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয়ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close