• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চার বছর পর ফের বাংলাদেশে ফিরছেন সোনি নর্দে

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৪:৪৪ | আপডেট : ১৮ আগস্ট ২০১৮, ১৫:২৬
স্পোর্টস ডেস্ক

কান্না ভেজা চোখ নিয়ে বিদায় জানিয়েছিলেন মোহনবাগানকে। কলকাতার সবুজ ময়দান শিবির ছেড়ে যাওয়ার আগে কথা দিয়ে গিয়েছিলেন, ফিরে আসবেন। সোনি নর্দে বিদায়বেলা ক্লাব কর্তা, সমর্থক ও আপামর বাঙালি ফুটবলপ্রেমীদের কাছে আবেগঘন মুহূর্ত ডেকে এনেছিল। দিন ফুরোলে আবেগ কমে। প্রতিজ্ঞা, কথা দেওয়া, কথা রাখার অঙ্গীকারও হয়তো কোথাও গিয়ে ধাক্কা খায়। পেশাদার মনোভাব বারবার চোখে আঙুল দিয়ে দেখায়, পেশাদারিত্বের তাগিদ থাকলে আবেগ-টাবেগ কোনও ব্যাপার নয়।

বেশ কয়েক দিন ধরেই গুঞ্জন ছিল, ফের বাংলাদেশের মাঠে খেলতে দেখা যেতে পারে হাইতির ফরোয়ার্ড সনি নর্দেকে। গুঞ্জন কতটা সত্যি হতে পারে, তা সময় বলবে। তবে এই মুহূর্তের খবর, বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংসের সঙ্গে সোনির কথাবার্তা এগোচ্ছে। চলতি বছরেই বাংলাদেশের প্রিমিয়ার লিগে নাম লিখিয়েছে বসু্ন্ধরা। ইতিমধ্যে বিগ বাজেটের দল গড়ে দেশের ফুটবল মহলে হইচই ফেলে দিয়েছে ক্লাবটি।

সম্পর্কিত খবর

    চলতি মাসেই ঢাকায় পা রাখার কথা সোনির। তবে একা নয়। সোনির সঙ্গে আসার কথা হাইতির জাতীয় দলের হয়ে খেলা স্ট্রাইকার কেলভোন বেলফোর্ট ও ডিফেন্ডার জুদেলিন আভাসকার। প্রসঙ্গত, বেলফোর্ট গত মৌসুমে আইএসএল ফ্র্যাঞ্চাইজি জামশেদপুরের হয়ে খেলেছেন। ডিফেন্ডার আভাসকা আবার খেলেছেন ইকুয়েডরের লিগে। বসুন্ধরা ক্লাবে দাবি করা হচ্ছে, সোনির সঙ্গে তাদের কথাবার্তা অনেকটাই এগিয়ে গিয়েছে। বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান বলছেন, সোনিকে চলতি মাসেই ঢাকায় আসতে বলা হয়েছে। তিনিও মৌখিকভাবে আসবেন বলে জানিয়েছেন। এ ছাড়া আমাদের দলে ইরাকের জাতীয় দলের এক ফুটবলারের খেলাও প্রায় পাকা হয়ে গিয়েছে।

    শুধু বসুন্ধরা নয়, সোনির সঙ্গে যোগাযোগ রক্ষা করছে আইএসএলের দুই ফ্র্যাঞ্চাইজি দিল্লি ও মুম্বাই। মুম্বাইয়ের জার্সিতে সোনি আগে খেলেছেন। কিন্তু গত মৌসুমের মাঝপথে চোট নিয়ে ক্লাব ছেড়েছিলেন হাইতির তারকা। বসুন্ধরা ক্লাবের তরফে বলা হচ্ছে, এবছর নাকি আগের মতো ভারতীয় ক্লাব ও ফ্রাঞ্চাইজি থেকে কদর পাচ্ছেন না সোনি।

    এর আগে বাংলাদেশের শেখ রাসেল ও শেখ জামালের জার্সিতে দুই মৌসুম খেলেছিলেন সোনি। ২০১৪-র শুরুতে আইএফএ শিল্ডে শেখ জামালকে প্রায় একাই ফাইনালে তুলেছিলেন তিনি। সে বছরই মোটা অঙ্কের চুক্তিতে মোহনবাগান তুলে নেয় সোনিকে। চার বছর বাদে আবার বাংলাদেশ তাঁকে পাওয়ার জন্য ঝাঁপাচ্ছে।

    কোচ নির্বাচনের ক্ষেত্রেও বাংলাদেশের ক্লাব বসুন্ধরা চমক দিচ্ছে। স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন সম্ভবত তাদের পরবর্তী কোচ। মালদ্বীপ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন ক্লাব নিউ রেডিয়ান্টের কোচ ছিলেন তিনি। ৪১ বছর বয়সী ব্রুজোন মালদ্বীপ ছাড়াও মুম্বাই ফ্র্যাঞ্চাইজির কোচ ছিলেন। স্প্যানিশ ক্লাব মায়োর্কার সহকারী কোচ হিসেবে কাজ করেছেন। যদিও ব্রুজোনের নামটা এখনই সরকারীভাবে ঘোষণা করেনি বাংলাদেশের ক্লাব বসুন্ধরা।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close