• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

লা লিগায় আজ বার্সেলোনার অভিযান শুরু

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৩:০৬
স্পোর্টস ডেস্ক

বছর দুয়েক আগে ক্রিস্টিয়ানো রোনালদোকে এক বার প্রশ্ন করা হয়েছিল মেসির সঙ্গে তার দ্বৈরথ নিয়ে। তাতে পর্তুগিজ মহাতারকা জবাব দিয়েছিলেন, আমি মেসিকে এক জন মানুষ হিসেবে দেখি। এমন মানুষ যার জন্য আমার খেলা আরও ভাল হয়েছে। আমার জন্য ভাল হয়েছে ওর নিজের খেলাও।

এত দিন মেসি- রোনালদো দ্বৈরথ বেশি করে গুরুত্ব পেত কারণ দু’জনই খেলতেন স্পেনে এবং এমন দুই ক্লাবে ইতিহাসে যারা যুযুধান হিসেবে চিহ্নিত। কিন্তু রোনালদো এখন সেরি আ-র এক যোদ্ধা। মেসি সেই স্পেনেই রয়ে গিয়েছেন। সেই দ্বৈরথও তাই আর থাকবে না বলে দিচ্ছেন ফুটবল বিশ্লেষকেরা। এমন একটা অবস্থায় আর্জেন্টাইন মহাতারকা তাঁর লা লিগা অভিযান শুরু করছেন শনিবার মধ্যরাতে। বার্সেলোনার প্রথম প্রতিপক্ষ আলাভেস খেলা ক্যাম্প ন্যুতে। গত বারের চ্যাম্পিয়ন মেসিরা। স্বভাবতই তাঁরাই ফেভারিট এই ম্যাচে।

সম্পর্কিত খবর

    বার্সা কোচ ভালভার্দে এ বার একঝাঁক তারকাকে নিয়ে কী ভাবে সাজান সেটাই দেখার। রক্ষণে সেই অর্থে নতুন কেউ নেই। গোলে টের স্টেগান। রাইট ব্যাক নেলসন সেমেডোই। মাঝখানে সেই পিকে। সঙ্গে স্যামুয়েল উমতিতি অথবা ক্লিমে লোংলে। উমতিতিকে নিয়ে সংশয় আছে কারণ বিশ্বকাপ শেষ হওয়ার অনেক পরে তিনি অনুশীলনে যোগ দিয়েছেন। বাঁ দিকে থাকছেন জর্দি আলবা। অবশ্য তাঁকে চ্যালেঞ্জ জানানোর জন্য দারুণ ভাবে তৈরি হচ্ছেন খুয়ান মিরান্ডা, যাঁর বয়স মাত্র আঠেরো।

    মাঝমাঠে কোচ কাদের খেলান, সেটাও দেখার। ফিলিপ কুটিনহো, ইভান রাকিতিচ, সের্খিয়ো বুস্কেৎস থাকছেনই। এদের যে কোনও এক জনের বদলে নবাগত আর্তুরো ভিদালকে দেখা যাবে? আক্রমণে মেসি, লুইস সুয়ারেসের সঙ্গে উসমান দেম্বেলে নিশ্চিত। যা আরও নিশ্চিত হয়ছে সেভিয়ার বিরুদ্ধে দেম্বেলের দুরন্ত গোলের জন্য। এ বারের দল নিয়ে দারুণ খুশি অধিনায়ক মেসি। তাঁর দাবি, এই দল নিয়ে স্বপ্ন দেখা যেতেই পারে।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close