• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||

আর্জেন্টিনা দলে ব্যাপক পরিবর্তন

প্রকাশ:  ১৭ আগস্ট ২০১৮, ১৪:২৮
স্পোর্টস ডেস্ক

রাশিয়া বিশ্বকাপে খুব বাজে অবস্থা ছিল আর্জেন্টিনার। রাশিয়া থেকে বিশ্বকাপ জিতে ঘরে ফিরবে আর্জেন্টিনা এমন স্বপ্ন ছিল ভক্তদের। কারণ দলে ছিলেন ফুটবলের ক্ষুদে জাদুকর মেসি। সমালোচকরা বার বার বলছেন মেসি নিজেকে ঠিক ভাবে তুলে ধরতে পারেনি।

রাশিয়া বিশ্বকাপের পর কোচ সাম্পাওলিকে সরিয়ে দেয় আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন। সব মিলিয়ে আর্জেন্টিনার সময়টা ভালো যাচ্ছে না ফুটবলে। রাশিয়া বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড পেরুতে পারেনি। দলের নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি বলে দিয়েছেন এ বছর আর আকাশি-সাদা জার্সিতে ফিরছেন না। আগামী মাসে গুয়েতামালা ও কলম্বিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

সম্পর্কিত খবর

    মেসিকে ছাড়া নতুন করে দল সাজাতে ব্যস্ত ভারপ্রাপ্ত কোচ লিওনেল স্কালোনি।প্রথম পদক্ষেপ হিসেবে রাশিয়া বিশ্বকাপে খেলা অনেককেই বাদ দিয়েছেন তিনি। যারা থাকছেন তাদের মধ্যে রয়েছেন ফ্রাংকো আরমানি, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ত্যাগলিয়াফিকো, মার্কস আকুইনা, এদুয়ার্দো স্যালভিও, জিওভানি লো সেলসো, পাওলো দিবালা ও ক্রিশ্চিয়ান পাভন। সঙ্গে থাকছেন সার্জিও রোমেরো। তবে দলে ফেরা নির্ভর করছে তার সুস্থ হয়ে ওঠার ওপর। এ মুহূর্তে পুনর্বাসনে আছেন তিনি।

    ২১ জনের আর্জেন্টিনার দলের বাকিরা সবাই তরুণ। জিরোনিমো রুলি, জার্মান পেজ্জেলা, রামিরো মরি, লিওনার্দো পারদেশ, সান্তিয়াগো আস্কাকিবার, মাতিয়াস ভার্গাস, মার্কো ইকার্দি ও লাউয়াত্রো মার্টিনেজকে আগেই দলে নেয়ার কথা জানিয়ে দিয়েছিলেন স্কালোনি। ফ্রাংকো কার্ভি, জিওভানি সিমিওনে, অ্যালান ফ্রাংকো ও ফ্যাব্রিসিও বুসতোসকে দলে টানার চেষ্টা করছেন তিনি।বিশ্বকাপ খেলা অ্যাঞ্জেল ডি মারিয়া ও নিকোলাস ওতামেন্দি,হিগুয়েন, আগুয়েরোসহ সব মহারথীরা বিবেচনায় আছেন।

    আর্জেন্টিনার সম্ভাব্য দল: গোলকিপার: রুলি, আরমানি ও রোমেরো। রক্ষণভাগ: পেজেল্লা, মরি, মার্কাদো, ত্যাগলিয়াফিকো, ফ্রাংকো, বুসতোস মিডফিল্ডার: পারদেশ, আস্কাকিবার, আকুইনা, লো সেলসো ও ভার্গাস। আক্রমণভাগ: কার্ভি, ইকার্দি, মার্টিনেজ, স্যালভিও, দিবালা, পাভন ও সিমিওনে। /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close