• বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮, ১ ভাদ্র ১৪২৫
  • ||

‘ম্যাচ শেষে আমার পা ৪-৫ ঘন্টা বরফে ডুবিয়ে রাখতে হয়’

প্রকাশ:  ২১ জুলাই ২০১৮, ১৫:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

রাশিয়া বিশ্বকাপে পারফরম্যান্স দিয়ে যতটা না আলোচনায় ছিলেন, নেইমার তার চেয়ে বেশি আলোচিত হয়েছেন মাঠে ডাইভ-কাণ্ডে। সামাজিক যোগাযোগমাধ্যম থেকে শুরু করে চায়ের কাপে পর্যন্ত ঝড় তুলেছে ব্রাজিল ফরোয়ার্ডের ডাইভিং এবং নাটুকেপনা নিয়ে আলোচনা-সমালোচনা। যার পরিপ্রেক্ষিতেই ‘দ্য ফাউল চ্যালেঞ্জ’র আবিষ্কার।

এত সমালোচনা দেখে মানসিক বিষন্নতায় ভুগছেন নেইমার নিজেও। এবার নিজের মাঠে পড়ে যাওয়া নিয়ে মুখ খুলছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার। নিজের পড়ে যাওয়ার পাশাপাশি জানিয়েছেন ম্যাচ শেষে চার-পাঁচ ঘন্টা পা বরফে ডুবিয়ে রাখার যন্ত্রণাটা।

সংবাদ মাধ্যম ‘ইএসপিএন এফসি’কে দেয়া এক সাক্ষাৎকারে নেইমার জানান, আমাকে নিয়ে বানানো ট্রল গুলো আমি নিজেও দেখেছি। আমি নিজেও এসব শেয়ার করেছি। আসলে মাঠে আমার কাজই ড্রিবল করা। আমাকে প্রতিপক্ষের পাশ কাটিয়ে ড্রিবল করতে হয়। আমি তো আর তাদের বলতে পারি না যে আমাকে ফাউল করো না, গোল করতে দাও।

খেলা শেষে নিজের যন্ত্রণার কথা ব্যাখ্যা করে নেইমার বলেন, প্রতিপক্ষের খেলোয়াড়দের চেয়ে আমার একটু বেশি গতি থাকে। সেই সঙ্গে আমি তাদের চেয়ে ওজনেও হালকা। আপনাদের কি মনে হয় আমি চাই আমাকে ফাউল করা হোক? আসলে এটা অনেক যন্ত্রণাদায়ক।

সকলের উদ্দেশ্যে নেইমার বলেন, আপনারা জানেন না প্রতিটি ম্যাচের শেষে আমার পা ৪-৫ ঘন্টা বরফে ডুবিয়ে রাখতে হয়। এসব তো আপনারা বুজতে পারবেন না। কারণ আপনারা এসবের মোকাবেলা করেননি।

/অ-ভি

রাশিয়া,বিশ্বকাপ,নেইমার,সামাজিক যোগাযোগমাধ্যম,বরফ