• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

স্তন খুঁজে দিল বিশ্বকাপের চ্যাম্পিয়ন (ছবি ভাইরাল)

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৬:১৪ | আপডেট : ১২ জুলাই ২০১৮, ১৬:২২
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

অ্যাকিলিস বিড়াল, উট শাহীন কিংবা বাঘমামা বার্তেক বিশ্বকাপের নির্ভুল ভবিষ্যৎবাণী করে শিরোনামে উঠে এসেছে আন্তর্জাতিক প্রচারমাধ্যমের। তবে স্তন দিয়ে বিশ্বকাপের প্রতিটি ম্যাচের নির্ভুল গণনা এমনটা সম্ভবত কেউ ভাবতে পারবেন না, যদি না তিনি গ্যেন মোরান হন!

৫৭ বছরের ক্যাসিনো কর্মী নিঁখুত ভবিষ্যৎবাণী করার সৌজন্যে শিরোনামে। তবে এমনি এমনি নয়, নিজের বিশালাকার স্তন দিয়েই ইংল্যান্ডের প্রতিটি ম্যাচের আগে জানিয়ে দিচ্ছেন খেলায় শেষ হাসি হাসবেন কে!

ইংল্যান্ডের প্রতিটি ম্যাচে তিনি নিজের স্তন রাখছেন গ্লোবের সামনে। তার পরে সেই গ্লোব ঘোরানো হচ্ছে। যে দেশের মানচিত্র তাঁর স্তনের কাছাকাছি থাকছে, সেই দল-ই সেই ম্যাচের বিজয়ী। প্রতিটি ক্ষেত্রেই ইংল্যান্ডের মানচিত্র তাঁর স্তনের কাছে এসেছে।

আপাতত এমন দুষ্কর্ম করেই প্রচার মাধ্যমের শিরোনামে ‘গ্র্যানি’ গ্যেন মোরান। গ্রেটার ম্যাঞ্চেস্টারের স্যাডেলওয়ার্থের বাসিন্দা গ্যেনের ক্ষেত্রে প্রতিবার ইংল্যান্ডের মানচিত্র স্তনের সামনে এলেও বেলজিয়াম ম্যাচেই এর ব্যতিক্রম হয়েছিল। তিনি আন্তর্জাতিক সংবাদমাধ্যম ‘দ্য সান’-কে বলেন, ‘‘তখনই বুঝেছিলাম, ম্যাচটা আমরা হারব। ঠিক সেটাই হয়েছিল।’’ গ্যেনের এক বন্ধু বলেছেন, ‘‘দেশের সৌভাগ্য বয়ে আনছে তোমার স্তন।’’

ক্রোয়েশিয়া ম্যাচে কী হবে, ঘুরন্ত গ্লোব কোথায় থামল? গ্যেন জানিয়েছেন, ‘‘আটলান্টিক মহাসাগরের কাছেই আমার স্তন দাঁড়িয়ে গিয়েছিল। যা ক্রোয়েশিয়ার থেকে ইংল্যান্ডের অনেক কাছে।’’ এখন দেখার, হ্যারি কেনদের পারফরম্যান্স তাঁকে আরও একবার নির্ভুল প্রমাণ করতে পারে কি না!

/এস কে