• মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫
  • ||

‘একজন গর্দভই শুধু ক্রোয়েশিয়ার সমর্থন করতে পারে’

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৪:০০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

প্রতিপক্ষ যখন ক্রোয়েশিয়া, ফুটবল ঐতিহ্য আর অবস্থানের বিচারে ইংল্যান্ডকে এগিয়ে রাখতেই হবে। কিন্তু সামর্থ্যের বিচারে ক্রোয়েশিয়াও যে কোনো অংশে কম নয়, সেটা তারা প্রথমে বুঝিয়ে দিয়েছে শেষ চার পর্যন্ত এসে। এবার ফাইনালে ওঠে সামর্থ্যের প্রমাণটা ভালোভাবে দিয়েছে। ফেভারিটের তকমা নিয়ে আসা ইংলিশদের ২-১ গোলে হারিয়ে ফাইনালে উঠে রাকিটিচ-মড্রিচরা ইতিহাস গড়েছে।

এদিকে বিশ্বকাপে ক্রোয়েশিয়ান ফুটবল দলকে সমর্থন করায় নিজ দেশ সার্বিয়ায় সমালোচিত হচ্ছেন টেনিস তারকা নোভাক জোকোভিচ। উইম্বল্ডনে নিজের ম্যাচ শেষে রাশিয়া বিশ্বকাপ নিয়ে কথা বলতে গিয়ে জোকোলিচ বলেন, আমি ক্রোয়েশিয়াকে সমর্থন করি। তাদের হাতে ট্রফি উঠলে আমি খুশি হবো।

ক্রোয়েশিয়া দলের প্রতি সমর্থন জানানোয় নিজ দেশে সমালোচনার মুখে পড়েছেন জোকোভিচ। সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুসিচের ‘সার্বিয়ান প্রোগ্রেসিভ পার্টির সদস্য’ ভ্লাদিমির জোকানোভিচ এক ভিডিও বার্তায় জোকোভিচের সমালোচনায় বলেন, একজন গর্দভই শুধু ক্রোয়েশিয়ার সমর্থন করতে পারে।

ওই নেতা আরও বলেন, নোভাক তুমি কি এতে লজ্জিত নও? আমি আবারও বলছি, যারা রাশিয়ার বিপক্ষে ক্রোয়েশিয়ার সমর্থন করবে তারা পাগল। জোকোভিচ জাতির নায়ক, এ জন্য আমি তাকে ধন্যবাদ জানাই কিন্তু তুমি কিভাবে ক্রোয়েশিয়াকে সমর্থন করতে পারো? তুমি কি লজ্জিত হবে না?

তিনবারের উইম্বল্ডন শিরোপাজয়ী টেনিস তারকা নোভাক জোকোভিচ এবারও শিরোপার পথেই হাঁটছেন। এরইমধ্যে তিনি কোয়ার্টার ফাইনালে জাপানি টেনিস সেনসেশন কেই নিশিকোরিকে হারিয়ে সেমিফাইনালে পা রেখেছেন।

/অ-ভি

ক্রোয়েশিয়া,ইংল্যান্ড,ফাইনাল,সার্বিয়া,টেনিস তারকা,নোভাক জোকোভিচ