• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

শিশুদের নিয়ে ক্রোয়েশিয়া খেলোয়াড়দের বিজয় উল্লাস

প্রকাশ:  ১২ জুলাই ২০১৮, ১৩:২৪
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

স্বপ্নের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। বহু অপেক্ষার পর বিশ্বকাপ ফুটবলের ফাইনালে উঠার স্বপ্ন পুরণ করেছে ক্রোয়েটরা। বিশ্বকাপের সেরা মঞ্চে জায়গা পেয়েছে। রাশিয়া বিশ্বকাপ ফুটবলে এই লজুনিকির মাঠেই ফাইনালে ক্রোয়েশিয়া এবং ফ্রান্স মুখোমুখি হবে। বুধবার (১১ জুলাই) রাতে দ্বিতীয় সেমিফাইনালে অতিরিক্ত সময়ে ২-১ ইংল্যান্ডকে হারিয়ে স্বপ্নের ফাইনালে জায়গা পেল ডেবর সুকরের দল ক্রোয়েশিয়া।

নির্ধারিত সময়ে ১-১ গোলে শেষ হয়। ৩০ মিনিটের অতিরিক্তি সময়ের দ্বিতীয় পর্বে মারিও মানজুকিচের বা পায়েল গোল ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলে দেয়। বিদায় করে দেয় ইংল্যান্ড ফুটবল দলকে।

এমন জয়ের উল্লাস কি আর একা একা করা যায়? তাইতো এই জয় উদযাপন করতে অংশ নিল ক্রোয়াট শিশুরা। ইংল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচ শেষে রেফারি বাঁশি বাজতেই দেশের জার্সিতে মাঠে প্রবেশ করে শিশুরা। সঙ্গে ছিল ডিফেন্ডার ডোমাগজ ভিদার ছেলেও। রাশিয়ার লুজনিকি স্টেডিয়ামের মাঠে তারা জয়ের আনন্দে ফুটবল খেলেছে। তাদের আনন্দে ভেসেছে পুরো লুজনিকি।

ক্রোয়েশিয়ার সামনে আর একটি ধাপ। ফাইনালে শক্তিশালী ফরাসিদের হারাতে পারলেই নতুন আরেক বিশ্বচ্যাম্পিয়ন পাবে ফুটবল বিশ্ব। তখন হয়তো ফাইনালের বিজয়তেও আরো একবার মাঠ মাতানোর সুযোগ পাবে এই খুদে শিশুরা।

/অ-ভি

ক্রোয়েশিয়া,খেলোয়াড়,রাশিয়া,বিশ্বকাপ,ফ্রান্স,বিজয় উল্লাস