• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

ক্রোয়েশিয়া ফিনিশ, যাও: মাশরাফি

প্রকাশ:  ২১ জুন ২০১৮, ১৩:০৪ | আপডেট : ২১ জুন ২০১৮, ১৬:০৬
স্পোর্টস ডেস্ক

ক্রোয়েশিয়ার বিপক্ষে গ্রুপ-ডি’র নিজেদের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার মাঠে নামবে আর্জেন্টিনা। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচকে সামনে রেখে অধিনায়ক লিওনেল মেসিকে সামনে রেখেই দল উজ্জীবিত হবার অনুপ্রেরণা খুঁজছে।

ক্রোয়েশিয়াকে বিশেষভাবে মনে রাখার কারণ রয়েছে মেসির। মেসির জাতীয় দলে পদচারণা ২০০৫ সালে হলেও প্রথম গোলটির জন্য অপেক্ষা করতে হয়েছে তাকে। ২০০৬ সালে এসে তিনি গোলের দেখা পান। আর সেটা আন্তর্জাতিক এক প্রীতি ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে। আর্জেন্টিনার জার্সি গায়ে নিজের প্রথম গোলটি সে কারণে মেসিরও মনে না থাকার প্রশ্নই ওঠে না।

রাশিয়া বিশ্বকাপের প্রথম ম্যাচেই আইসল্যান্ডের সঙ্গে ড্র করে চাপে রয়েছে আর্জেন্টিনা। সে কারণে পরের ম্যাচ জিততে মরিয়া দলটি। যদিও আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়া অতীতে তেমন একটা সুবিধা করতে পারেনি। ১৯৯৮ সালের বিশ্বকাপে তৃতীয় হওয়া ক্রোয়েশিয়াকে সেই বিশ্বকাপেই মাউরিকো পিনেদার একমাত্র গোলে হারিয়েছিল আর্জেন্টিনা।

১৯৯৪ সালে দুই দলের প্রথম লড়াইটা হয়। গোলশূন্য লড়াইয়ে জিতেনি কেউই। আর্জেন্টিনার বিপক্ষে ক্রোয়েশিয়া তাদের একমাত্র জয়টি পায় ২০০৬ সালে। আর সেবারই মেসি গোল করেছেন দলটির বিপক্ষে।

ওই ম্যাচে ৩-২ গোলে জয় পায় ক্রোয়েশিয়া। পরে ২০১৪ সালে ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারায় আর্জেন্টিনা। সেই ম্যাচে পেনাল্টি থেকে এক গোল করেছিলেন মেসি।

ক্রোয়েশিয়ার বিপক্ষে লিওনেল মেসি হ্যাটট্রিক করবেন বলে আশাবাদী বাংলাদেশের ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে মেসিকে নিয়ে মাশরাফির মন্তব্য করা একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। সেখানেই মাশরাফিকে বলতে শোনা গেছে, কালকে (২১ জুন) মেসি একাই শেষ করে দেবে ক্রোয়েশিয়াকে। মিনিমাম ২টা তো শিওর। হ্যাটট্রিকও করবে। অ্যাসিস্ট-মেসিস্ট বুঝি না, দুইটা গোল তো করবেই, তিনটাও হতে পারে। ক্রোয়েশিয়া ফিনিশ। যাও।

এর আগেও মাশরাফির মন্তব্য সঠিক প্রমাণিত হয়েছিল। প্রথম ম্যাচেই মেসি পেনাল্টি শট নেওয়ার আগেই মাশরাফি মন্তব্য করেছিলেন, পারবে না মেসি। সেই ভিডিওটিও ছড়িয়ে পড়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মাশরাফি বিন মর্তুজা,লিওনেল মেসি,আর্জেন্টিনা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close