• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য বাংলাদেশের টেস্ট দল ঘোষণা

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ২১:২৩ | আপডেট : ১৮ জুন ২০১৮, ২২:০১
স্পোর্টস ডেস্ক

ওয়েস্ট ইন্ডিজের সফরের জন্য টেস্ট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার ঘোষণা করা ১৫ সদস্যের এই দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন আবু জায়েদ রাহী।

সোমবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দল দিয়েছে বিসিবি। চোট থেকে সেরে ওঠার প্রক্রিয়ায় থাকা মুস্তাফিজুর রহমান টেস্ট দলে থাকছেন না, তা জানা গিয়েছিল আগেই। দলে জায়গা হয়নি মোসাদ্দেক হোসেনেরও।দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান, আব্দুর রাজ্জাক, নাঈম হাসান ও তানভীর হায়দার।

সম্পর্কিত খবর

    দলে অধিনায়ক হিসেবে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। চলতি বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ানসের হয়ে খেলতে গিয়ে পায়ে চোট পান বাংলাদেশের তারকা পেসার মুস্তাফিজ। সে কারণে চলতি মাসে ভারতের দেরাদুনেতে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি কাটার মাস্টার খ্যাত এই তারকা।

    বিসিবির পক্ষ থেকে জানানো হয়, চিকিৎসকদের দেয়া পরামর্শ মেনে চললে দ্রুতই সেরে উঠবেন এই পেস বিস্ময়। আফগানদের বিপক্ষে দলের সেরা এই বোলার না থাকার বিষয়টি হারে হারে টের পেয়েছে টিম ম্যানেজমেন্ট।

    দলে ডাক পাওয়া ক্রিকেটারদের বুধবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে জাতীয় দলের প্রধান কোচ স্টিভ রোডসের কাছে রিপোর্ট করতে বলা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দল রওনা দেবে ২৩ জুন। ৪ জুলাই দুই টেস্টের প্রথমটি শুরু হবে অ্যান্টিগায়। জ্যামাইকার স্যাবিনা পার্কে দ্বিতীয় টেস্ট শুরু ১২ জুলাই। টেস্টের আগে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। সফরে দুই টেস্টের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টিও খেলবে বাংলাদেশ দল। শেষ দুটি টি-টোয়েন্টি হবে অবশ্য যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

    বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বী, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত, শফিউল ইসলাম।

    স্ট্যান্ডবাই: ইয়াসিন আরাফাত, আবু হায়দার রনি, নাঈম হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মুস্তাফিজুর রহমান।

    একনজরে বাংলাদেশের ওয়েস্ট ইন্ডিজ সফরসূচি

    দুই ম্যচের টেস্ট সিরিজ

    ২৮-২৯ জুন (প্রস্তুতি ম্যাচ) অ্যান্টিগো

    ০৪-০৮ জুলাই (প্রথম টেস্ট) অ্যান্টিগো

    ১২-১৬ জুলাই (দ্বিতীয় টেস্ট) জ্যামাইকা

    তিন ম্যাচের ওয়ানডে সিরিজ

    ১৯ জুলাই (প্রস্তুতি ম্যাচ) জ্যামাইকা

    ২২ জুলাই (প্রথম ওয়ানডে) গায়ানা

    ২৫ জুলাই (দ্বিতীয় ওয়ানডে) গায়ানা

    ২৮ জুলাই (তৃতীয় ওয়ানডে) সেন্ট কিটস

    তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ

    ৩১ জুলাই (প্রথম টি-টোয়েন্টি) সেন্ট কিটস

    ৪ আগস্ট (দ্বিতীয় টি-টোয়েন্টি) ফ্লোরিডা, আমেরিকা

    ৫ আগস্ট (তৃতীয় টি-টোয়েন্টি) ফ্লোরিডা, আমেরিকা

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close