• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

দক্ষিণ কোরিয়া শিবিরে সুইডেনের চর

প্রকাশ:  ১৮ জুন ২০১৮, ১৫:৩৯
স্পোর্টস ডেস্ক

আর কিছু ক্ষণের মধ্যেই দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে নামবে সুইডেন। ঘটনা হল, তা স্রেফ মাঠের মধ্যের খেলা। মাঠের বাইরের খেলা শুরু হয়েছে অনেক আগে। যখন অস্ট্রিয়ায় দক্ষিণ কোরিয়ার প্রাক-বিশ্বকাপ প্রস্তুতি শিবিরে চর পাঠিয়েছিল সুইডেন!

জানা গেছে, নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে চলতে থাকা দক্ষিণ কোরিয়ার ট্রেনিং সেশনেও পৌঁছে গিয়েছিলেন সুইডেন শিবিরের এক জন। ধরা পড়ার পর তাকে বলা হয় বেরিয়ে যেতে। তখন তিনি দূর থেকেই লক্ষ্য রাখেন অনুশীলনে।

লারস জ্যাকবসন নামের সেই ব্যক্তি বাড়ি ভাড়াও নিয়েছিলেন অস্ট্রিয়ায়। আর সেই ভাড়া বাড়ি ছিল দক্ষিণ কোরিয়ার ট্রেনিংয়ের মাঠের লাগোয়া।

ব্যাপারটা বুঝতে পেরে পালটা চালাকি করেছিল দক্ষিণ কোরিয়া শিবিরও। তারা অদল-বদল করে দেয় ফুটবলারদের জার্সি নম্বর। কারণ, তাদের ম্যানেজার শিন তায়-ইয়ংয়ের দাবি, ইউরোপের বাসিন্দাদের চোখে সব এশিয়ানই এক রকম লাগে।

আর তাই জার্সি পালটে ফুটবলারদের পরিচয় ও খেলার ধরন নিয়ে ধন্দ জিইয়ে রাখার চেষ্টা করে গিয়েছেন তিনি।

তবে এই ঘটনায় ক্ষমা চেয়েছেন সুইডেনের ম্যানেজার জেন অ্যান্ডারসন। তিনি বলেছেন, জ্যাকবসন ভেবেছিল ওরা ওপেন সেশন করছে। তাই চলে গিয়েছিল। বের করে দেওয়ার পর ও অনেক দূর থেকে লক্ষ্য রাখে অনুশীলনে। বিপক্ষকে সম্মান জানানো খুব গুরুত্বপূর্ণ। এই ঘটনার একটা অন্য ধারণা করা হচ্ছে। তার জন্য ক্ষমা চাইছি।

আর স্বয়ং জ্যাকবসন বলেছেন, পাহাড়ের মধ্যে দিয়ে লম্বা সফরের পর ওই ভাড়া বাড়িতে পৌঁছনো যেত। তবে কোরিয়াদের অনুশীলন দেখার জন্য ওটা ছিল আদর্শ জায়গা। খবর: আনন্দবাজার

দক্ষিণ কোরিয়া,শিবির,সুইডেন,বিশ্বকাপ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close