• বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮, ৭ আষাঢ় ১৪২৫
  • ||
শিরোনাম

বহিস্কার হলেন স্পেনের প্রধান কোচ

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১৭:১১ | আপডেট : ১৩ জুন ২০১৮, ২৩:০৬
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট
বিশ্বকাপ শুরুর ঠিক একদিন আগে ছন্দপতন স্পেন শিবিরে। স্পেন জাতীয় দলের হেড কোচ জুলে লোপেতেগুইকে ছেটে ফেলল স্পেনের ফুটবল ফেডারেশন।

মঙ্গলবারই জিদানের ছেড়ে যাওয়া জায়গায় রিয়েল মাদ্রিদের ম্যানেজার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন জুলে। আগামী তিন মৌসুমের জন্য। বিশ্বকাপের ঠিক মুখে জুলের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি স্পেনের ফুটবল ফেডারেশন। বুধবারই আলোচনায় বসেছিলেন ফেডারেশনের কর্তারা। সেখানেই জুলেকে ছেটে ফেলার সিদ্ধান্ত নেওয়া হল।

ফেডারেশনের প্রেসিডেন্ট লুই রুবেলস বলেন, আমরা জাতীয় কোচকে ছেটে ফেলার সিদ্ধান্ত নিলাম। তার অধিনে দল খুব ভাল করেছে। তাকে আমরা ধন্যবাদ জানাই এবং শুভেচ্ছাও।

রুবেলস পরিষ্কার করে জানিয়েছেন কেন জুলেকে ছেটে ফেলা হল? তিনি বলেন, স্প্যানিশ জাতীয় দল গোটা দেশের। ও মাদ্রিদে যাওয়ার পাঁচ মিনিট আগে আমরা জানতে পেড়েছিলাম। আমাদের না জানিয়েই এই চুক্তি হয়েছে। সাংবাদিক সম্মেলনের পাঁচ মিনিট আগে জানতে পারি। সব কিছুরই একটা নিয়ম রয়েছে।

কিন্তু বিশ্বকাপের ঠিক একদিন বাকি, এই সময় কে দায়িত্ব নেবে স্পেন দলের? প্রশ্নটা খুব স্বাভাবিকভাবেই উঠছে। তিনি বলেন, আমরা এই নিয়ে কাজ শুরু করেছি। দ্রুত কিছু ব্যবস্থা করার চেষ্টা করা হচ্ছে। আমরা জানতে পারলেই সবাইকে জানিয়ে দেওয়া হবে।

প্রথমে শোনা গিয়েছিল অধিনায়ক সার্জিও র‌্যামোসহ দলের বাকি প্লেয়ারদের মত মেনে বিশ্বকাপ পর্যন্ত জুলেকে রেখে দেওয়া হবে। কিন্তু শেষ পর্যন্ত তেমনটা হল না।