• বুধবার, ২৪ অক্টোবর ২০১৮, ৯ কার্তিক ১৪২৫
  • ||

ট্রফি জয়ের মত ভালো দল রয়েছে আমাদের: রোনালদো

প্রকাশ:  ১৩ জুন ২০১৮, ১০:১৮
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

২০০২ সালে সেলেসাওদের পঞ্চম বিশ্বকাপ জয়ে বড় অবদান ছিল রোনালদোর। দক্ষিণ কোরিয়া-জাপান আসরের ফাইনালে জোড়া গোল করা সহ টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতা ছিলেন ব্রাজিলের ফুটবল ইতিহাসে অন্যতম সেরা এই খেলোয়াড়।

এবারের বিশ্বকাপে সাফল্যের মধ্য দিয়ে ব্রাজিলের বর্তমান দলটিও ইতিহাসের পাতায় জায়গা করে নেবে বলে বিশ্বাস বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের সাবেক খেলোয়াড় রোনালদোর। তবে জার্মানি, স্পেন, আর্জেন্টিনা ও ফ্রান্সের মতো দলগুলো তিতের দলের জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে বলে মনে করেন তিন বারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

সিএনএনকে দেয়া সাক্ষাৎকারে রোনালদো বলেন, নেইমার প্রস্তুত। আমাদের সব আশাই তাকে নিয়ে। আমরা আশা করবো, সে আমাদের সেরা গোলদাতা হবে বিশ্বকাপে এবং ব্রাজিলকে চ্যাম্পিয়ন করবে। আমরা একদম প্রস্তুত। ট্রফি জয়ের মত ভালো দল রয়েছে আমাদের।

ব্রাজিলের হয়ে ২০০২ সালে বিশ্বকাপ জয়ের সুখস্মৃতি রয়েছে রোনালদোর। সেই বিশ্বকাপে ৮ গোল করে জিতেছিলেন গোল্ডেন বুটও। ‘২০০২ কোরিয়া-জাপান বিশ্বকাপই আমার সেরা বিশ্বকাপ। আমরা জিতেছিলাম। বিশ্বকাপের আগে আমি ইনজুরিতে পড়েছিলাম যেটা থেকে সুস্থ হতে আমাকে দীর্ঘদিন অপেক্ষা করতে হয়েছিল।’

১৬ বছর বিশ্বকাপে কোন শিরোপার স্বাদ পায়নি ব্রাজিল। ব্রাজিলের জন্য এটা লম্বা সময় বলে মনে করেন রোনালদো। ‘মানুষ আরেকটি বিশ্বকাপ জয়ের জন্য মুখিয়ে আছে। অনেক সময় তো হলো। বিশ্বাস করুন, আমাদের জন্য এটা সত্যিই অনেক সময়।’

রোনালদো,ব্রাজিল,নেইমার