• শনিবার, ২৩ জুন ২০১৮, ৯ আষাঢ় ১৪২৫
  • ||
শিরোনাম

নাচতে নাচতে হোটেলে ঢুকলেন নেইমাররা

প্রকাশ:  ১২ জুন ২০১৮, ১৫:১৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট
প্রতীক্ষার আর মাত্র ৪৮ ঘণ্টা। তার আগে সোমবার কাকভোরে বিশ্বকাপ খেলতে রাশিয়া পৌঁছেই নাচতে শুরু করে দিলেন নেমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র।শেষ প্রস্তুতি ম্যাচে অস্ট্রিয়াকে হারিয়ে সোমবার সকাল সাড়ে চারটে নাগাদ সোচিতে নেমে পড়েছিল ব্রাজিল। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন দলে আকর্ষণের মধ্যমণি ছিলেন নেইমার। ৯৮ দিন পরে মাঠে ফিরেই পর পর দুই প্রস্তুতি ম্যাচে দুই গোল। ছুঁয়ে ফেলেছেন পেলের দেশের আর এক কিংবদন্তি স্ট্রাইকার রোমারিয়োকে।

পরিসংখ্যান ছাপিয়ে তিতের দলের রাশিয়ায় পা দেওয়ার দিনে চমক নেইমারের ব্যাকপ্যাক। একে তার কাধে ষষ্ঠ বার বিশ্বকাপ জেতার জন্য গোটা ব্রাজিলের ভার। তার উপর আবার সোনার জল করা ব্যাগ। যেখানে শোভা পাচ্ছে তার মা, বাবা, বোন ও পুত্র-সহ গোটা পরিবারের  ছবি। 

প্রিয় দলকে স্বাগত জানাতে অত সকালেও জাতীয় পতাকাসহ বিমানবন্দরে হাজির হয়ে গিয়েছিলেন ব্রাজিল সমর্থকরা।বিমান থেকে নেমেই সমর্থকদের শুভেচ্ছা জানিয়ে ‘ভিকট্রি’ চিহ্ন দেখিয়ে টিম বাসের দিকে এগিয়ে যান নেইমাররা। তার পরে টিম বাসে সোজা হোটেল। সেখানে পৌঁছেও ফের চমক। বাস থেকে নেমেই সতীর্থ মার্সেলোর সঙ্গে নাচতে নাচতে হোটেলে ঢুকলেন নেইমার। যা দেখে মুখ আলো করা হাসি ভ্লাদিমির পুতিনের দেশের সুন্দরী হোটেল কর্মীদের। এর পরেই হোটেলের লবিতে চলে আসে কেক। সেই কেক কেটেই যে যার ঘরে ঢুকে পড়েন বিশ্বকাপ অভিযানে বের হওয়া ব্রাজিলীয় ফুটবলাররা।

এ দিকে, রাশিয়ায় যখন খোশমেজাজে ব্রাজিলের আগমন,  ঠিক সেই দিনেই লিওনেল মেসি জানিয়ে দিলেন, বিশ্বকাপের ফলের উপরই নির্ভর করবে আর্জেন্টিনার হয়ে তাঁর ফুটবল ভবিষ্যৎ। মেসির কথায়, ‘‘এখনও জানি না শেষ পর্যন্ত কী হবে। বিশ্বকাপে আর্জেন্টিনার শেষটা কী রকম হবে, তার উপরেই নির্ভর করবে বাকিটা।’’
/এস কে