• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আফগানদের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০১৮, ০৮:৩৫
স্পোর্টস ডেস্ক

আগামী জুনে ভারতের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে মুখোমুখি হবার কথা ছিল বাংলাদেশের। তা আর হচ্ছে না। ওয়ানডে সিরিজের পরিবর্তে আফগানদের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে টাইগাররা।

বুধবার বিসিবির কার্যনির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন। জুনে ভারতের বিপক্ষে টেস্ট অভিষেক হবে আফগানিস্তানের। এই সফরেই বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলবে আফগানরা।

সম্পর্কিত খবর

    ম্যাচের সংখ্যা এখনো নির্ধারণ হয়নি বলে জানিয়েছেন বিসিবি সভাপতি। তিন না চার তা নিয়ে চলছে দুই পক্ষের আলোচনা। তিনি বলেন, আমরা তিনটির কথা বলেছিলাম, ওরা অনুরোধ করেছে চারটি টি-টোয়েন্টি খেলতে। কোচ ও ক্রিকেটারদের সঙ্গে কথা বলে আমাদের ক্রিকেট অপারেশন্স এটা ঠিক করবে।

    ম্যাচগুলো ভারতের দেরাদুনে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তবে বেঙ্গালুরু বা মুম্বাইতে খেলার আগ্রহ প্রকাশ করেছিল বিসিবি। কিন্তু ওই সময়ে ভেন্যুগুলো ব্যস্ত থাকতে পারে বলে সেখানে আর খেলা হচ্ছে না। আপাতত ধরে নেয়া হচ্ছে দেরাদুনেই হবে সিরিজটি।

    ভেন্যু নিয়ে বিসিবি প্রধান বলেন, এই মুহূর্তে অন্য কোনো ভেন্যুর নিশ্চয়তা আমরা ওদের কাছ থেকে পাচ্ছি না। অন্তত ১৫ দিন আগেও ভেন্যু না জানানো হলে এটা খুব ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এজন্য আমরা ধরেই নিচ্ছি যে দেরাদুনেই হবে।

    ২০২০ সালে অনুষ্ঠিত হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপ। সামনের বেশিরভাগ ম্যাচ টেস্ট ও ওয়ানডে বিশ্বকাপের বলে ছোট ম্যাচ বাড়াতে আগ্রহী বিসিবি। পাপন বলেন, আমাদের টি-টোয়েন্টি খুবই কম। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। খুব সামনে না, তবে যে সময় আছে, এখানে টি-টোয়েন্টি খেলাই নেই। বেশিরভাগই আছে টেস্ট ও ওয়ানডে। এজন্য আমরা চেয়েছি টি-টোয়েন্টি খেলাই ভালো।

    জুনে সিরিজটি হতে পারে ধারণা করা হলেও এখনো ঘোষিত হয়নি চূড়ান্ত সময়সূচি। এদিকে কেন্দ্রীয় বিসিবির চুক্তিতে রাখা হচ্ছে ১০ জন ক্রিকেটারকে। গত বছরের চুক্তিতে থাকা ১৬ জনের মধ্যে ৬ জনকে বাদ দেয়া হচ্ছে এবারের চুক্তি থেকে। বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন ইমরুল কায়েস, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ এবং কামরুল ইসলাম রাব্বি।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close