• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

হোচট খেলো বার্সা

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০১৮, ১৬:৪৮
স্পোর্টস ডেস্ক

লা লিগায় মঙ্গলবার সেল্টার বিপক্ষে হোচট খেল বার্সেলোনা। এদিন শুরুর দিকে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ব্যর্থ এরনেস্তো ভালভেরদের দল। সেল্টার মাঠে ম্যাচটিতে ২-২ গোলে ড্র করে বার্সা। এর আগের ক্যাম্প ন্যুর দেখায়ও সেল্টার বিপক্ষে ড্র করে কাতালান ক্লাবটি।

সেল্টার বিপক্ষে এই ম্যাচে একাদশে ছিলেন না আন্দ্রেস ইনিয়েস্তা, সের্হিও বুসেকেতস ও ইভান রাকিতিচ। বেঞ্চে ছিলেন মেসি-সুয়ারেজও। শেষের দিকে দলের বিপর্যয়ে বদলি হয়ে মাঠে নামেন দলের সেরা তারকা লিওনেল মেসি।

সম্পর্কিত খবর

    এইদিন ম্যাচের অষ্টম মিনিটেই প্রথম সুযোগ পায় বার্সেলোনা। কিন্তু গোলরক্ষকের নজর এড়িয়ে দেনিসের বাড়ানো বল গোলমুখ থেকে জালে পাঠানোর জন্য কেউ ছিল না। ম্যাচের ৩৬তম মিনিটে দলকে প্রথম এগিয়ে নেন উসমান দেম্বেলে। পাকো আলকাসেরের পা ছুঁয়ে ডান দিক থেকে আসা বল কোনাকুনি শটে গোলটি করেন তিনি। লা-লিগার চলতি আসরে এটি তার প্রথম গোল।

    ৪৫তম মিনিটেই দারুণ খেলে পাল্টা আক্রমণ করে স্বাগতিকরা। আন্দ্রে গোমেসের ভুলে বল পেয়ে যান মাক্সি গোমেস। তার বাড়ানো বল হালকা ছোঁয়ায় জালে পাঠান স্প্যানিশ ডিফেন্ডার জনি কাস্ত্রো। দ্বিতীয়ার্ধের কিছু সময় পরেই ফিলিপে কৌতিনিয়ো ও আন্দ্রে গোমেসকে তুলে লিওনেল মেসি ও সের্হিও রবের্তোকে নামান বার্সা কোচ। তার কয়েক মিনিট পরেই আবারও গোলের দেখা পায় অতিথিরা।

    ৬৪তম মিনিটে গোলমুখে বল পেয়ে দলের হয়ে দ্বিতীয় গোল করেন পাকো আলকাসের। তার ছয় মিনিট পরেই ঝামেলায় পড়ে বার্সা। ইয়াগো আসপাসকে টেনে ধরে লাল কার্ড দেখেন সের্হিও রবের্তো। ৮২তম মিনিটে সমতায় ফেরার সুযোগ পায় স্বাগতিকরা। ভুল না করে বাঁ-দিক থেকে মোরের ক্রস ঝাঁপিয়ে স্টেগেন ঠেকালেও আসপাসের গায়ে লেগে তা জালে ঢুকে যায়।

    এরপর আর কোন সুযোগ পায়নি বার্সেলোনা। যার কারণে সেল্টার কাছে ২-২ গোলের ড্রয়ের হতাশা নিয়েই তাদের মাঠ ছাড়তে হয়। এই নিয়ে টানা ৪০ ম্যাচে অপরাজিত রইলো বার্সেলোনা। ৩৩ ম্যাচে ২৫ জয় ও আট ড্রয়ে তাদের পয়েন্ট ৮৩। আর ছয় পয়েন্ট পেলেই তাদের শিরোপা নিশ্চিত হবে। /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close