• শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫
  • ||

সমর্থকদের তাণ্ডব, শাস্তির মুখে ক্লাব

প্রকাশ:  ১২ মার্চ ২০১৮, ১৬:২৯
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

দিনটা ছিল ববি মুরের ২৫তম মৃত্যুদিবস। তেমনই থাকার কথা ছিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড বনাম বার্নলি ম্যাচে। কিন্তু শনিবার রাতে অবনমনের মুখে থাকা ওয়েস্টহ্যাম ০-৩ হারার পরে পরিস্থিতি যা দাঁড়াল, তা দিনটার সঙ্গে একেবারেই মাননসই হল না।

দল হারতেই স্টেডিয়াম জুড়ে মদ্যপ সমর্থকদের তাণ্ডব শুরু হল। ঘরের মাঠে এমন সমর্থক তাণ্ডবে অবাক ক্লাব কর্তারা। ক্লাবের দুই শীর্ষকর্তা ডেভিড সুলিভান ও ডেভিড গোল্ডের উদ্দেশে গালিগালাজ করে এই সমর্থকরা। তাদের বক্সের দিকে মিসাইল ছোড়া হয় বলে অভিযোগ। এমনকী সুলিভানের মুখে কয়েনও ছুড়ে মারা হয়। তাঁদের পদত্যাগের দাবিতে ওঠে স্লোগান। মাঠে নেমেও মদ্যপ সমর্থকরা পুলিশকে আক্রমণ করে। তাদের বাধা দিতে গিয়ে আক্রান্ত হন দলের কয়েকজন ফুটবলারও। দলের অধিনায়ক মার্ক নোবেল এক সমর্থককে ধাক্কা দিয়ে মাঠের বাইরে বার করে দিতে দেখা যায়। ক্ষুব্ধ সমর্থকদের হাত থেকে বাঁচাতে দুই কর্তাকে কড়া পাহাড়ায় স্টেডিয়ামের বাইরে নিয়ে যায় পুলিশ। এই ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে এফএ।

গত মৌসুমেও একাধিকবার ওয়েস্টহ্যামের ঘরের মাঠে সমর্থকরা অশান্ত হয়ে উঠেছিল। এই ঘটনার জেরে এফএ ওয়েস্টহ্যাম ক্লাবকে মোটা অঙ্ক জরিমানা করতে পারে বলে খবর। সমর্থকদের এই তাণ্ডবে দলের ফুটবলাররাও অনেকে আতঙ্কিত। ম্যাচ তো দূরের কথা অনেকে অনুশীলনে নামতেও ভয় পাচ্ছেন বলে জানিয়েছেন। তবে তাঁদের পুরোপুরি নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। /এস কে