• বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

নিয়ন্ত্রণ হারানোর আশঙ্কা মোরিনহোর

প্রকাশ:  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১১:৩৩
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট
নিউক্যাসল ইউনাইটেড এফসি-র বিরুদ্ধে হারের ধাক্কার মধ্যেই পল পোগবা-কে কেন্দ্র করে অস্বস্তি বাড়ল ম্যানচেস্টার ইউনাইটেড অন্দরমহলে।

রবিবার রাতে ইপিএলের ম্যাচে নিউক্যাসলের বিরুদ্ধে গোল খেয়ে পিছিয়ে যাওয়ার পরেই জোসে মোরিনহো পল পোগবা-কে তুলে নামান মাইকেল ক্যারিক-কে। ম্যানেজারের সিদ্ধান্তে মাঠের মধ্যেই বিস্ময় প্রকাশ করেছিলেন ফরাসি তারকা। এর পর পোগবার পারফরম্যান্সের তীব্র সমালোচনা করেন লিভারপুলের প্রাক্তন তারকা গ্রাহাম সাউনেস। তিনি বলেছেন, ‘‘স্কুলের বাচ্চাদের মতো খেলছিল পোগবা।’’ অনেকের মতে মোরিনহো ভুল জায়গায় খেলাচ্ছেন বলেই ছন্দে নেই পোগবা। খারাপ পারফরম্যান্সের জন্য ম্যান ইউনাইটেড সমর্থকরাও বিদ্রুপ করেছেন। এই পরিস্থিতিতে মানসিক ভাবে বিধ্বস্ত ম্যান ইউনাইটেডের সব চেয়ে দামি তারকা। যা নিয়ে উদ্বিগ্ন ‘দ্য স্পেশ্যাল ওয়ান’। তাঁর আশঙ্কা, পোগবা সমস্যার দ্রুত সমাধান করতে না পারলে ড্রেসিংরুমের নিয়ন্ত্রণ হারাবেন। শুধু পোগবা নন, অ্যান্টনি মার্শিয়ালকে নিয়েও সমস্যা বাড়ছে। ফরাসি স্ট্রাইকার ম্যান ইউনাইটেডে তাঁর ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েছেন। এই কারণেই মার্শিয়ালের সঙ্গে আলাদা ভাবে আলোচনায় বসতে চান মোরিনহো।

নিউক্যাসলের বিরুদ্ধে হারের পরে ক্ষোভ উগড়ে দিয়েছিলেন মোরিনহো। বলেছিলেন, পাশবিক ফুটবল খেলেছে নিউক্যাসল। ম্যাট রিচির গোল নিয়েও অসন্তোষ জানিয়েছিলেন। ম্যান ইউনাইটেড শিবিরের দাবি, ক্রিস স্মলিং অভিনয় করে ফাউল আদায় করেছে। সেই ফ্রি-কিক থেকেই গোল করেন রিচি। সোমবার অবশ্য মোরিনহো বলেছেন, ‘‘আমি কখনও রেফারিং নিয়ে অভিযোগ করি না। ওটা ফ্রি-কিক ছিল কি না বলা সম্ভব নয়। তবে আমি হতাশ ডিফেন্ডারদের পারফরম্যান্সে।’’ ম্যান ইউনাইটেডের পরের ম্যাচ শনিবার। এফএ কাপে অ্যাওয়ে ম্যাচে হাডার্সফিল্ড টাউনের বিরুদ্ধে অ্যালেক্সিস স্যাঞ্চেস-রা ঘুরে দাঁড়াতে পারবেন কি না, সেটাই এখন দেখার।

/এস কে