• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রধানমন্ত্রীর কাছে একজন বিশেষ নাগরিকের খোলাচিঠি

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৮, ১০:১৩
রেজাউল করিম সবুজ

মাননীয়

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আস-সালামু আলাইকুম।

সর্বপ্রথম মহান আল্লাহর নিকট আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। দেশ ও জাতির সেবায় নিজেকে নিয়োজিত রাখার জন্যে- আপনাকে জানাই হাজারও সালাম ও শুভেচ্ছা। আমি একজন বিশেষ নাগরিক। বিশেষ নাগারিক বললাম এই কারণে সমাজে আমার পরিচয় একজন প্রতিবন্ধী হিসেবে। কিন্তু আমি নিজেকে প্রতিবন্ধী ভাবি না। আমি একজন মানুষ। তাই নিজেকে বিশেষ নাগরিক হিসেবে পরিচয় দিলাম। আমি দেশকে ভালোবাসি। তাই দেশের কাছে এ পরিচয়টুকু আশা করতেই পারি।

আপনি বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্যে যে অক্লান্ত পরিশ্রম করছেন তা যেন খুব শীঘ্রই সফল হয়। বিশেষ করে এক ঝাঁক বেকার যুবক-যুবতীদের আপনি যে অস্থায়ী কর্মসংস্থানের সু-ব্যবস্থা করেছেন। তার কৃতজ্ঞতা জানানোর ভাষা আমাদের নাই। অগণিত বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের সুযোগ দিয়ে, আপনি যে মহান কাজ করেছেন। সেজন্য জাতি আপনার নিকট চিরকৃতজ্ঞ। ন্যাশনাল সার্ভিস কর্মসূচীকে জাতীয়করণ করা এদেশের লক্ষ লক্ষ বেকার যুবক-যুবতীদের প্রাণের একান্ত দাবী। আপনি যদি আমা‌দের সে দাবী পূরণের অঙ্গিকার ব্যক্ত করেন, তাহলে আমরা লক্ষ লক্ষ মা-বাবার মুখে আহার তুলে দিতে পারবে চিরদিন। সেজন্য জাতিও আপনাকে শ্রদ্ধাভরে স্মরণ করবে আজীবন।

আমরা বেকার যুবক-যুবতীদের কর্মসংস্থানের মধ্য দিয়ে জাতির উন্নয়ন ঘটানো সম্ভব। যখন সবাই কাজ করবে, তখন দেশ এমনিতেই উন্নতি করবে। শুধু প্রয়োজন সরকারকে দেশে অধিক অধিক কর্মসংস্থানের সু-ব্যবস্থা করা। আপনার শ্লোগান হোক- আমাদের দেশের কোন নাগরিকই আর থাকবে না বেকার। বেকারত্ব দূরীকরণই হোক আমার স্বপ্ন ও জীবন।

‌সৌজন্য:‌ মোঃ রেজাউল ক‌রিম সবুজ এন এস কর্মী, কা‌লিগঞ্জ উপ‌জেলা, সাতক্ষীরা।

শেখ হাসিনা,বাংলাদেশ,বেকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close