• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

বর্তমানে প্রেমিক-প্রেমিকার মধ্যে ঐক্য নেই

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৮, ১১:৪৭ | আপডেট : ০৫ নভেম্বর ২০১৮, ১৩:২৩
মেহেদী হাসান রনি
প্রিন্ট

বর্তমানে প্রেমিক - প্রেমিকার মধ্যে ঐক্য নেই,পরিবারের মধ্যে ঐক্যের ফাটল অনেকটা নদী ভাঙ্গনের মতই। সামাজিক মূল্যবোধের অভাবে অনৈক্যের সর্বোচ্চ সীমা বিপদ সীমার উপরে । রাষ্ট্রের মধ্যে সুশাসনের অভাবে, ধর্মের মধ্যে হিংস্রতার ফলে, ও রাজনীতির মধ্যে লুটপাট ও ক্ষমতার লোভে ভন্ডামীর কারণে ঐক্য প্রতিষ্ঠা হাস্যকর দাবী ছাড়া কিছুই নয়।

জাতীয় বা স্থানীয় যেকোনো নির্বাচন আসলেই সাধারণ মানুষের সাথে নেতাদের ভালবাসার ঐক্য জোয়ারে পরিণত হয়। আবার নির্বাচন শেষ হয়ে গেলেই সে ভালবাসার ঐক্য চৈত্র মাসের খরায় পরিণত হতে সময় লাগে না।এদেশের রাষ্ট্রযন্ত্র, ধর্ম, পেশাগত চর্চা,রাজনীতি, অর্থনীতি, সমাজনীতি, পারিবারিক দায়বদ্ধতা ও প্রেম- ভালবাসা কোনটাই আজ সংবিধান, আদর্শিক ধারা, মানবিক মূল্যবোধ, বিজ্ঞান বা অলৌকিকভাবে আসা বিধিনিষেধ অথবা নিয়ম-নীতির তোয়াক্কা করে চলছে না।

সবকিছুই আবেগে,ভোগে,হুজুগে,সাময়িক লাভে এবং লোভে বা চরম উত্তেজনার বশবর্তী হয়ে একের পর এক হতাশায় নিমজ্জিত হয়ে চাওয়া পাওয়ার দৌড়ে বেসামাল অবস্থায় পতিত। এসবের শেষ কোথায় ? তারমানে এই নয় যে সবক্ষেত্রেই খারাপের স্বর্গরাজ্য পরিচালিত হলেও ভালোর অস্তিত্ব একেবারেই নেই,অবশ্যই আছে।

আশেপাশেই লক্ষ্য করলে দেখতে পাবেন হাজারো ভন্ড রাজনৈতিক নেতাদের মাঝে একজন সৎ নেতা আছেন, সকল শ্রেণী-পেশাতেই কেউ না কেউ ভাল অবশ্যই রয়েছে। তেমনি বঙ্গবন্ধুর রক্তের সুযোগ্য কন্যা প্রিয় নেত্রী শেখ হাসিনার চেয়ে ভাল বা বিকল্প এখনো এদেশে কেউ নেই।

এদেশের বিএনপি জামাতের প্রতিনিধিরা, ক্ষমতা লোভী জ্ঞানপাপীরা, আওয়ামী লীগ থেকে ছেড়ে আসা নির্লজ্জ কিছু নেতা, ধর্মকে পুজি করে গড়ে ওঠা দল এবং এদেশের জ্বালাময়ী ভাষণের বামদলগুলো ঐক্য গড়ে ক্ষমতায় আসতে ষড়যন্ত্রের জাল বুনছে। এদের মূল লক্ষ্য ক্ষমতা দখল করে দেশটাকে লুটপাট করে বিদেশে পাড়ি দেওয়া।

এদেশের নির্বোধ জনগণ ওদের ভোট দিয়ে দেশের বারোটা বাজাবে। দেশের আবার কি হবে? জনগণকে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে হবে কোনটা ভাল আর কোনটা মন্দ, কোনটা ন্যায় আর কোনটা অন্যায়, কে ভাল আর কে মন্দ। এই বোধটা যখন এদেশের মানুষের মাঝে আসবে তখন খারাপ রাজনীতিবিদরা আর রাজনীতি করতে পারবে না। তখন ভাল রাজনীতিবিদরা শুধু রাজনীতি করবে। আর সেদিন বাংলাদেশের মানুষের মাঝে স্বাধীনতার সুখ আসবে।

তাই সময় এসেছে দেশের জন্য হলেও প্রিয়নেত্রী শেখ হাসিনা কে ভোট দিন জয় বাংলা,জয় বঙ্গবন্ধু।

মেহেদী হাসান রনির ফেসবুকের ওয়াল থেকে।

/এস কে

apps