• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

মিরপুরে আইয়ুব বাচ্চুকে স্মরণ করলো বিসিএসএ

প্রকাশ:  ২১ অক্টোবর ২০১৮, ১৮:০৮
সম্রাট কবীর, মিরপুর থেকে

দেশের মাটিতে চলমান তিনটি ওয়ানডে ম্যাচের প্রথম ম্যাচে রোববার(২১ অক্টোবর) জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ। আর এই ম্যাচে বাংলা ব্যান্ড সঙ্গীত শিল্পী সদ্য প্রয়াত আইয়ুব বাচ্চুকে স্মরণ করেছে টাইগার সমর্থকদের অ্যাসোসিয়েশন( বিসিএসএ)।

আইয়ুব বাচ্চু ১৯৬২ সালের ১৬ আগস্ট চট্টগ্রামে জন্মগ্রহণ করেন। আইয়ুব বাচ্চুর ডাক নাম ছিল রবিন। একাধারে গায়ক, গিটারিস্ট, গীতিকার, সুরকার, প্লেব্যাক শিল্পী ছিলেন তিনি। কিন্তু গুণী এই সঙ্গীতব্যক্তিত্ব কোটি ভক্ত-শ্রোতাদের কাছে সংক্ষেপে ‘এবি’ নামে পরিচিত ছিলেন।

সম্পর্কিত খবর

    বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থকদের সংগঠন বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন(বিসিএসএ)। এই প্রতিষ্ঠানের সদস্যরা সবসময় বাংলাদেশ ক্রিকেট দলের খেলার দিন উপস্থিত থাকেন। সেই সাথে দলকে সমর্থন দিয়ে থাকেন। হলুদ রংয়ের টি-শার্টে তাদেরকে পৃথিবীর বিভিন্ন মাঠে টাইগারদের ম্যাচে দেখা যায়।

    আর ঘরের মাঠে রোববার বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যেকার প্রথম ম্যাচেও মিরপুর স্টেডিয়ামে দেখা যায় তাদের। আর এই ম্যাচেই প্রয়াত আইয়ুব বাচ্চুকে স্মরণ করে এই প্রতিষ্ঠানের সদস্যরা। ব্যানার হাতে মাঠে উপস্থিত হন তারা।সেই ব্যানারে লেখা ছিল আইয়ুব বাচ্চুর বিখ্যাত গানের লাইন ‘সেই তুমি কেন এতো অচেনা হলে’।

    আইয়ুব বাচ্চুর স্মরণ সম্পর্কে সংগঠনটির সহ সভাপতি তানভীর আহমেদ বলেন, 'উনি কিংবদন্তি গায়ক। ওনাকে সম্মান ও স্মরণ করতেই এই ব্যানার নিয়ে আজ মাঠে এসেছি আমরা। মাঠেও আজ সব আইয়ুব বাচ্চুর গান বাজছে। উনি আমাদের দেশের গর্ব ছিলেন। বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশনের (বিসিএসএ) পক্ষ থেকে তাকে সম্মান জানাতেই আমাদের আজকের এই উদ্যোগ।'

    প্রসঙ্গত, আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোক বিরাজ করছে দেশের সর্বত্র, সামাজিক মাধ্যমগুলোতে ভাসছে নানা স্মৃতিচারণমূলক ঘটনা আর শ্রদ্ধাযুক্ত বাক্য। তার প্রোফাইলকে ইতিমধ্যেই রিমেমবারিং করেছে ফেসবুক।

    /এস কে

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close