• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

প্রিন্স বাজারের শারদীয় অফারে গরুর মাংস!

পূর্বপশ্চিম ডেস্ক

প্রকাশ:  ২১ অক্টোবর ২০১৮, ০০:০৪ | আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ০০:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাজধানীর সুপরিচিত সুপার শপ প্রিন্স বাজার শারদীয় অফার নামে অনলাইনে প্রতি কেজি ৪৪০ টাকা করে গরুর মাংস বিক্রির বিজ্ঞাপন দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোপের মুখে পড়েছে।

সনাতন ধর্মাবলম্বীদের কাছে গরুর মাংশ নিষিদ্ধ থাকলেও দুর্গোৎসব চলাকালে প্রিন্স বাজারের এই বিজ্ঞাপন ক্ষুব্ধ করে তুলেছে হিন্দু ধর্মাবলম্বীদের। বিষয়টিকে অনেকেই সাম্প্রদায়িক উসকানি হিসেবে চিহ্নিত করে স্ট্যাটাস দিয়েছেন।

বিজয়া দশমীর মাধ্যমে এবারের শারদীয় দুর্গোৎসব শেষ হয়েছে শুক্রবার। ওইদিনই প্রিন্সবাজারের ৪৪০ টাকা করে গরুর মাংস বিক্রির অফারের বিজ্ঞাপনটি তাদের ফেসবুকে পেইজে পোস্ট দেওয়া।হয়। শনিবার এটি ভাইরাল হয়ে যায়।বিজ্ঞাপনটি এতটাই অবিশ্বাস্য রকম ছিল যে, এটি ফটোশপ করে কেউ ছেড়েছে কি না, তা নিয়েও তৈরি হয় আলোচনা। তবে পরে প্রিন্সবাজারের পক্ষ থেকে ক্ষমা প্রার্থনায় এটা স্পষ্ট হয় যে, বিজ্ঞাপন নামে যে ছবিটি ছড়িয়েছে সেটা বানোয়াট ছিল না।

সমালোচনাকারীরা অবশ্য একে প্রতিষ্ঠানটির নির্বুদ্ধিতা হিসেবেই দেখছেন। তারা নানা রকম নিন্দাসূচক বক্তব্যও লেখছেন প্রিন্স বাজারের ফেসবুক পেজে।

সমালোচনাকারীদের মধ্যে সনাতন ধর্মের অনুসারী যেমন আছেন, তেমনি মুসলমানরাও আছেন। এটি কোন ধরনের ব্যবসায়িক মনোবৃত্তি, তা নিয়ে প্রশ্ন তুলছেন তারাও।

প্রিন্স বাজার
apps