• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ব্যারিস্টার মইনুলের সংবাদ বর্জনের আহ্বান

প্রকাশ:  ২০ অক্টোবর ২০১৮, ১৬:৪২
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

টেলিভিশন টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন নারী সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তার সকল ধরনের সংবাদ সাত দিনের জন্য বর্জনের আহ্বান জানিয়েছেন নারী সংবাদিকরা।

শুক্রবার (১৯ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানান তারা।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৬ অক্টোবর মধ্যরাতে একাত্তর টেলিভিশনের নিয়মিত আয়োজন একাত্তর জার্নালে রাজনৈতিক সংবাদের বিশ্লেষণ চলছিল। এ সময় ব্যারিস্টার মইনুলের কাছে মাসুদা ভাট্টির প্রশ্ন ছিল, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি আলোচনা চলছে যে, সদ্য গঠিত জাতীয় ঐক্যফ্রন্টে জামায়াতের প্রতিনিধিত্ব আপনি করছেন কি না?’

এর জবাবে ব্যারিস্টার মইনুল বলেন, ‘আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি ‘চরিত্রহীন’ বলে আমি মনে করতে চাই।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যারিস্টার মইনুল হোসেনের এই বক্তব্য শুধু নারীর জন্য নয়, সকল নাগরিকের জন্য অবমাননাকর, আপত্তিকর ও চরম অসহনশীলতার পরিচায়ক। তার মতো যারা রাজনৈতিক সহনশীলতার কথা বলেন, তাদের কাছ থেকে এ ধরনের শব্দচয়ন উদ্বেগজনক এবং ভবিষ্যতে স্বাধীন সাংবাদিকতা ও গণমাধ্যমের জন্য বিপজ্জনকও বটে।

আমরা মনে করি যে, এই অবস্থায় ব্যারিস্টার মইনুল হোসেন এই আপত্তিকর বক্তব্য দেওয়ায় এবং এখনো জনসম্মুখে ক্ষমা না চাওয়ায় তাকে সব ধরনের সংবাদ, অনুষ্ঠান এবং টক শো থেকে বয়কট করার জোর আহ্বান জানাচ্ছি। আমাদের সংবাদমাধ্যমের স্বাধীনতা ও সম্মান রক্ষার্থেই এই দাবি সংগত বলেও আমরা মনে করি।

সুতরাং, এই বক্তব্য প্রত্যাহারপূর্বক তার কাছ থেকে একটি প্রকাশ্য মার্জনা প্রার্থনা দাবি করা হচ্ছে দেশের সকল সচেতন নাগরিকের পক্ষ থেকে। কিন্তু এখনো ব্যারিস্টার মইনুলের কাছ থেকে সেরকম কোনো পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। উপরন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে নারী সাংবাদিকদের প্রতি চরম অবমাননাকর প্রচারণা শুরু হয়েছে। বিশেষ করে মাসুদা ভাট্টিকে লক্ষ্য করে চালানো অপপ্রচার সকল সীমা অতিক্রম করছে। এমতাবস্থায়, তার নিরাপত্তা সংকটও তৈরি হয়েছে।

/এসএম

ব্যারিস্টার মইনুল হোসেন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close