• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আগামী নির্বাচনে আমার অবস্থান স্পষ্ট: সোহেল তাজ

প্রকাশ:  ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:৩৩ | আপডেট : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ০০:৩৭
গাজীপুর সংবাদদাতা

বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ছেলে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমদ সোহেল তাজ এই মুহূর্তে রাজনীতি নিয়ে ভাবছেন না। তবে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বড় বোন সিমিন হোসেন রিমির পক্ষে দলীয় নেতাকর্মীসহ সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।

আট মাস ২৪ দিন পর সোমবার (২৪ সেপ্টেম্বর) গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে যান দেশের প্রথম প্রধানমন্ত্রী পুত্র তানজিম আহমদ সোহেল তাজ। হঠাৎ আগমনে নেতাকর্মীরা তাকে মোটর শোভাযাত্রার মাধ্যমে বরণ করে নেন। এ উপলক্ষ্যে সোহেল তাজের বাড়ির আঙিনা দরদরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনির্ধারিত সভা হয়।

এসময় সোহেল তাজ বলেন, দেশ, জাতি ও সমাজের জন্য উন্নয়ন কাজ করতে হলে সরকারে থাকতে হবে এটা আমি বিশ্বাস করি না। কাপাসিয়া আমার দাদা ও পিতার জন্মভূমি। এ এলাকার জন্য সব সময়ই আমার চিন্তা আছে। আমাদের পরিবার কাপাসিয়ার মানুষের জন্য সব সময়ই কাজ করেছে। যুব সমাজকে মাদকমুক্ত করতে আমার একটি বিশেষ পরিকল্পনা আছে। শিগগিরই এ বিষয়ে আমি কাজ শুরু করবো।

তিনি বলেন, ‘দলটা পরিবার। পরিবার কি? আর দল কি? এটার মধ্যে কোনো পার্থক্য নেই।’ ‘সর্বজনীনভাবে স্বীকৃত ব্যক্তির চেয়ে দল বড়। কিন্তু তিনি দল ও পরিবারকে এক করেই দেখেন।’

প্রায় আড়াই মাস আগে সোহেল তাজ ঘোষণা দিয়েছিলেন যুব সমাজকে নিয়ে মাদক বিরোধী সামাজিক আন্দোলন গড়ে তুলবেন। এ বিষয়ে তিনি বলেন, ‘এখনই কোন কর্মসূচির কথা বলছি না। কি করব, আরও পরে বলব। কতদিন দেরি হতে পারে এর কোনো ইঙ্গিতও তিনি দেননি।

সোহেল তাজ বলেন, সমস্যা তখনই হবে যখন আমাদের মূল লক্ষ্য নষ্ট হবে। যা আমরা বরদাস্ত করতে পারিনা। আমাদের দলের ইউনিটি, একতা, মূল লক্ষ্য যদি কেউ নষ্ট করতে চায় সেটা আমাদের মোকাবেলা করতে হবে। এটা আমাদের প্রত্যেকের দায়িত্ব। এই দায়িত্ব সকলের ওপর অর্পিত হয়েছে। দায়িত্ব পালন করতে হবে। আগামী নির্বাচনে আমাদের জয়লাভ করতেই হবে।

আসন্ন নির্বাচন সম্পর্কে তিনি আরও বলেন, ‘আগামী নির্বাচন সম্পর্কে আমার অবস্থান স্পষ্ট। আমি মানে আমরা সকলে। আমাদের সকলের দায়িত্ব সিমিন হোসেন রিমিকে জয়যুক্ত করা। যদি মত বিরোধ ও পার্থক্যও থাকে।’

অনুষ্ঠানে সোহেল তাজের বড় বোন ও কাপাসিয়ার সাংসদ সিমিন হোসেন রিমি, সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান, আসাদুজ্জামান আসাদ, জেলা ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন শাওন প্রমুখ উপস্থিত ছিলেন। তবে সোহেল তাজের অন্য বোনদের রাজনৈতিক কোনো অনুষ্ঠানে অংশ নিতে দেখা যায় না। আজও আসেননি।

সোহেল তাজ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close