• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

দেশের বাজারে এলো কমমূল্যের অপো ‘এ৫’

প্রকাশ:  ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৭
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

বাংলাদেশের বাজারে অপো নিয়ে এলো সুপার স্ক্রিন ডিসপ্লে এবং ডুয়েল ক্যামেরা সম্পন্ন মিড-রেঞ্জ সেগমেন্টের স্মার্টফোন এ৫।

এর আগে অপো প্রথম ডুয়েল ক্যামেরা সিরিজ এ৩ বাজারে নিয়ে আসে। অপো এ৫ এ রয়েছে ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল এ.আই প্রযুক্তি সম্পন্ন ফ্রন্ট ক্যামেরা। এতে আরও রয়েছে সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে, যা সাশ্রয়ী দামের স্মার্টফোনগুলোর মধ্যে সেরা।

এই ডিভাইসটি ২.০ এ.আই বিউটি প্রযুক্তি সাপোর্ট করে, যেটি তরুণ গ্রাহকদের দেয় আরও প্রাকৃতিক ও বাস্তবর্ধমী সেলফির অভিজ্ঞতা। ফোনটিতে রয়েছে ৪জিবি র্যা ম এবং ৩২ জিবি রমের সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৫০ অক্টাকোর প্রোসেসর এবং ৪,২৩০ এমএএইচ ব্যাটারি। ফোনটির মূল্য ২০,৯৯০ টাকা।

নতুন উন্মোচিত এই ডিভাইস প্রসঙ্গে অপো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ড্যামন ইয়াং বলেন, ‘অপো এ৫ স্মার্টফোনটি আমাদের সম্মানিত মিড-রেঞ্জ গ্রুপের গ্রাহকদের সবচেয়ে সেরা অভিজ্ঞতা দেবে। নতুন এই সেলফি এক্সপার্টের সাথে আকর্ষণীয় ডিজাইন ও ফিচার নিয়ে আসতে পেরে সত্যিই আনন্দিত। আমরা আশা করি এই ফোনটি বাংলাদেশের বাজারে বেশ সাড়া ফেলবে’।

এ.আই বিউটি প্রযুক্তি অনেকটা বাস্তব ফটোগ্রাফারের মতো কাজ করে। অপো’র এআই প্রযুক্তি উন্নতমানের সাপ্লায়ারদের থেকে একটি ক্লাউড ডাটাবেজ মোতায়ন করে, যেটির রয়েছে স্মার্ট টার্মিনালগুলোতে বৈচিত্র্যপূর্ণ ফেসিয়াল রিকগনিশনের যথেষ্ট সক্ষমতা। অপো এ৫ এ রয়েছে একটি ৮ মেগাপিক্সেল ফ্রন্ট লেন্স এবং ১৩+২ মেগাপিক্সেল ডুয়েল রিয়ার লেন্স। ফ্রন্ট ক্যামেরায় রয়েছে এ.আই বিউটি প্রযুক্তি, যা আপনাকে সেরা মানের ছবি তুলতে নিরবিচ্ছিন্নভাবে সহায়তা করবে। যখন ফ্রন্ট ক্যামেরা শার্প এবং প্রাকৃতিক ছবির নিশ্চয়তা দিচ্ছে তখন এর ডুয়েল ক্যামেরা আপনার ফটোগ্রাফির অভিজ্ঞতা করছে আরও সমৃদ্ধ এবং একদম বাস্তধর্মী।

অপো এ৫ এর ডিসপ্লের পরিমাপ ৬.২ ইঞ্চি, এটি একটি সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে। ফুল স্ক্রিন ডিসপ্লে সাধারণত মানসম্মতভাবে ব্যবহারেও কিছুটা অব্যবহৃত থাকে। তবে সুপার ফুল স্ক্রিন ডিসপ্লে ব্যবহৃত হয় নোটিফিকেশনের জন্য যেমন- ব্যাটারি স্ট্যাটাস, তারিখ এবং অন্যান্য অ্যাপ নোটিফিকেশন। এছাড়াও ডিসপ্লেটি ছবি, ভিডিও অথবা ভিডিও গেম খেলার সময় অবিশ্বাস্য ওয়াইড ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেয়।

অপো এ৫ স্মার্টফোনটি এমনভাবে সাজানো হয়েছে যাতে তরুণ প্রজন্ম সেরা মানের কার্যক্ষমতা উপভোগ করতে পারে। এতে আরও কিছু মজাদার ফিচার রয়েছে যেমন- স্মার্ট লক, স্মার্ট ড্রাইভিং, ফুল স্ক্রিন মাল্টিটাস্কিং এবং মিউজিক পার্টি।

স্মার্টফোন এ৫,অপো