• বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫
  • ||

সেরা দশ আবেদনময়ী টেনিস সুন্দরী

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩০
স্পোর্টস ডেস্ক
প্রিন্ট

রঙ-বেরঙের সুইম শ্যুট বা বিকিনিতে ঝড় তুলতে পারেন। এমন রূপসী টেনিস সুন্দরীদের ফটোশ্যুট আপনার হার্ট রেট বাড়িয়ে দিতে বাধ্য। ক্যামেরাটা ভালোই বোঝেই এই সুন্দরীরা। তবে শুধু কি অর্থের বিনিময়ে ম্যাগাজিনের কভার পেজের জন্য লেন্সের সামনে এমন বাহারী ন্যুড শুট৷ সামাজিক সচেতনতাও অনেক সময় বড় কারণ হয়ে দাঁড়ায়। কখনও অনাথদের সমর্থনে কখনও বা ব্রেস্ট ক্যান্সারের সচেতনতায় ক্যামেরার সামনে দাঁড়ান তারা।

আনা কুর্নিকোভা

টেনিস জগতে সর্বকালের সেরা সুন্দরী এবং আবেদনময়ীদের নাম লিখতে বসলে রুশ তারকা আনা কুর্নিকোভার নাম আসবে সবার ওপরে। কুর্নিকোভার রূপ ও সৌন্দর্যে সকলেই এত মুগ্ধ যে তার খেলা নয় বরং মাঠে তাঁর উপস্থিতি সবাইকে উজ্জীবিত করে। ২০০২ সালে ফেম ম্যাগাজিন কুর্নিকোভাকে সবচেয়ে যৌন আবেদনময়ী টেনিস তারকা হিসেবে ঘোষণা করে। সদা লাস্যময়ী এই টেনিস তারকা, সারা পৃথিবীর পুরুষের হৃদয়ে ঝড় তুলতে ব্যস্ত।

মারিয়া শারাপোভা

রুশ টেনিস সুন্দরী মারিয়া শারাপোভার টেনিস ছাড়াও মডেলিং এবং বিজ্ঞাপন জগতে কদর বিশ্বব্যাপী। শারাপোভা মানেই পুরুষের হৃদয়ে ঝড় তোলা।

আনা ইভানোভিচ

সার্বিয়ান টেনিস সুন্দরী গ্র্যান্ডস্লামজয়ী আনা ইভানোভিচ বিজ্ঞাপনের মডেল হয়েও আলোড়ন তুলেছেন।

অ্যাশলে হার্কলেরোড

মার্কিন টেনিস তারকা অ্যাশলে হার্কলেরোড র‌্যাঙ্কিংয়েও প্রথম দশে না থাকলেও গ্ল্যামার জগতে তাঁর স্থান শীর্ষ পর্যায়ে। প্লেবয় ম্যাগাজিনে নগ্ন ছবি ছাপিয়ে বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছেন। তিনিই প্রথম টেনিস তারকা যিনি নগ্ন ছবি ছাপিয়েছেন। টেনিস জগতে সবচেয়ে আকর্ষণীয় তারকা হিসেবে তার স্থান চতুর্থ।

ডোমেনিকা চিবুলকোভা

স্লোভাকিয়ার টেনিস তারকা ডোমেনিক সিবুলকোভা। টেনিসে বড় সাফল্য না পেলেও ডোমেনিকা চিবুলকোভা টেনিস জগতে অন্যতম যৌন আবেদনময়ী তারকা। ম্যাক্সিম ম্যাগাজিনে তাঁকে 'বম্বশেল' বলে অভিহিত করা হয়েছে।

সানিয়া মির্জা

ভারতীয় টপ সেনসেশন টেনিস তারকা সানিয়া মির্জাও ভারতীয় উপমহাদেশে বহু পুরুষের হৃদয়ে ঝড় তুলেছেন সানিয়া মির্জা। তাঁকে টেনিস জগতে ষষ্ঠ আবেদনময়ী তারকা হিসেবে চিহ্নিত করা হয়েছে।

তাতিয়ানা গলভিন

ফরাসি টেনিস তারকা তাতিয়ানা গলভিন টেনিস কোর্টে খেলার থেকে নিজের সৌন্দর্যকেই মেলে ধরতে ব্যস্ত থাকতেন। ২০১২ সালে ফোর্বস ম্যাগাজিন তাতিয়ানাকে সেরা যৌন আবেদনময়ী টেনিস তারকা হিসেবে ভূষিত করে।

মারিয়া কিরিলেনকো

রুশ তারকা মারিয়া কিরিলেনকোর টেনিস খেলার চেয়ে বিজ্ঞাপনের মডেল হয়েই বেশি সাফল্য পেয়েছেন। চারটি গ্র্যান্ড স্ল্যাম ওপেনে রুশ তারকার সেরা সাফল্য কোয়ার্টার ফাইনাল। আবেদনময়ী টেনিস তারকা হিসেবে তার অবস্থান আট নম্বরে।

ইলেনা দেমেনতিভা

রুশ তারকা ইলেনা দেমেনতিভা টেনিস কোর্টে নিজেকে মেলে ধরতে ব্যস্ত থাকেন। বিভিন্ন ক্রীড়া ম্যাগাজিনে নিজেকে নগ্ন রূপে মেলে ধরতে পিছপা হন না এ রুশ তারকা।

সেরেনা উইলিয়ামস

টেনিস জগতের বাইরেও মার্কিন টেনিস সুন্দরী সেরেনা উইলিয়ামসের গ্ল্যামার সবাইকে আকৃষ্ট করে। গ্ল্যামার দিয়ে মন ছুঁয়েছেন তিনি। হট এবং সেক্সিয়েস্ট টেনিস তারকা হিসেবে তার অবস্থান দশম।

/অ-ভি