• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||

চলচ্চিত্রের জন্য অর্থমন্ত্রীর কাছে ‘দুইশো কোটি টাকা’ চাইলেন আলমগীর

প্রকাশ:  ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৩:২০
বিনোদন ডেস্ক

বাংলা চলচ্চিত্রকে বাঁচাতে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে দুইশো কোটি টাকা চাইলেন নায়ক আলমগীর। ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে অর্থমন্ত্রীর কাছে চলচ্চিত্রের জন্য এই বাজেট চাইলেন তিনি।

এসময় অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত পাশেই বসা ছিলেন। আরো উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য সচিব আবদুল মালেক, সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকেই।

বক্তব্য দেয়ার সময় আলমগীর বলেন, মন্ত্রী মহোদয়ের কাছ থেকে জেনেছি গতবার চার লক্ষ পয়ষট্টি হাজার কোটি টাকা বাজেট নির্ধারণ হয়েছিল। আমাদের অর্থমন্ত্রী ১২ থেকে ১৩ বার বাজেট ঘোষণা করেছেন। কোন জায়গা থেকে আমাদের কোথায় এনেছেন আমাদের দেশকে। তিনি চাইলে সবকিছুই সম্ভব। তার কাছে দুইশো কোটি টাকা কোনো ব্যাপার না।

তিনি আরও বলেন, আমাদের অর্থমন্ত্রী কৃপণ নন। চলচ্চিত্রের জন্য তার কাছে এই টাকা বরাদ্দের জন্য আমি রিকোয়েস্ট করলাম। আশা করছি তিনি মুখ ফিরিয়ে নেবেন না।

আলমগীরের পরে অর্থমন্ত্রীও সেখানে বক্তব্য রাখেন। তিনি এই বিষয়ে বলেন, ‘আমি কোনো অনুষ্ঠানে গিয়ে ওয়াদা করি না। সেখানে গিয়ে সবার কথা শুনি, বুঝি। পরে চিন্তাভাবনা করে কাজ করি। আমি কোনো ওয়াদা করছি না। একটা কথা বলি, টাকার জন্য কোনো কিছু আটকে থাকবে না।’

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির উদ্যোগে দীর্ঘ ২৭ বছর পর আবারও শুরু হলো চলচ্চিত্রে নতুন শিল্পী খোঁজার আয়োজন ‘নতুন মুখের সন্ধানে’।

প্রসঙ্গত, ১৯৮৪ সালের ‘নতুন মুখের সন্ধানে’ কার্যক্রম দিয়েই চলচ্চিত্রে যাত্রা শুরু করেছিলেন চিত্রনায়ক আসলাম তালুকদার মান্না, সোহেল চৌধুরী, আমিন খান, চিত্রনায়িকা দিতি, খালেদা আক্তার কল্পনা, রাশেদা চৌধুরী, খল অভিনেতা মিশা সওদাগরসহ অনেকেই। এদের প্রত্যেকেই চলচ্চিত্র অভিনয়ে রেখেছেন প্রতিভার স্বাক্ষর।

/এ আই

নতুন মুখের সন্ধানে,অর্থমন্ত্রী,আলমগীর,আবুল মাল আব্দুল মুহিত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close