• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

একই হাসপাতালের ১৬ জন নার্স একসঙ্গে অন্তঃসত্ত্বা!

প্রকাশ:  ১৯ আগস্ট ২০১৮, ০২:০৮ | আপডেট : ১৯ আগস্ট ২০১৮, ০২:২৬
পূর্বপশ্চিম ডেস্ক
প্রিন্ট

যুক্তরাষ্ট্রে মেসা এলাকার একটি হাসপাতালে আইসিইউতে কর্মরত ১৬ জন নার্স একসঙ্গে সন্তানসম্ভাবা হয়ে পড়েছেন। হাসপাতালটি যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা রাজ্যের মেসা এলাকায় অবস্থিত ।

একই বিভাগের এত কর্মী একসঙ্গে অন্তঃসত্ত্বা হওয়ার কর্মী সংকটের শঙ্কায় পড়তে পারে হাসপাতাল কর্তৃপক্ষ ।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসির প্রতিবেদনে বলা হয় , হাসপাতালটির মোট নার্সের ১০ শতাংশ নিবিড় পরিচর্যা কেন্দ্রে কর্মরত। তাঁদের সহকর্মীরা বলছেন, এতজন নার্সের একসঙ্গে অন্তঃসত্ত্বা হয়ে পড়ার বিষয়টি হাসপাতালে রোগীদের নজরেও এসেছে।

হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যে ১৬ জন নার্সের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি একটি সংবাদ সম্মেলনে জানিয়েছে । সংবাদ সম্মেলনে রসিকতা করে প্রতিষ্টানের এক কর্মকর্তা বলেন, হয়তো হাসপাতালের পানিতে কিছু মেশানো হয়েছিল অথবা ক্রিসমাসের ছুটিতে সবাই তার স্বামীর সাথে একই পরিকল্পনা করেছিলেন।

এই ১৬ জনের মধ্যে প্রথমজনের আগামী মাসের শুরুতে সন্তানের জন্ম দেওয়ার তারিখ রয়েছে। এ ছাড়া আগামী বছরের জানুয়ারির শেষ সপ্তাহ পর্যন্ত একে একে অন্যদের সন্তান জন্মের তারিখ নির্ধারিত হয়েছে।

অন্তঃসত্ত্বা এক নার্স রোশ্যাঁলে শেরম্যান। শেরম্যান বলেন, ‘আমরা আগে বিষয়টি জানতাম না। একটি ফেসবুক গ্রুপে অংশ নেওয়ার পর থেকে এটি আমাদের নজরে আসে। তখন দেখা যায় আমরা সবাই একই অবস্থায় আছি।’

তবে এই ১৬ জনের কেউই কিন্ত কাজ বন্ধ রাখেননি। হাসপাতালে তাদের দায়িত্ব ঠিকই পালন করছেন। খুব শিগগিরই ১২ সপ্তাহের মাতৃত্বকালীন ছুটিতে যাচ্ছেন তাঁরা।

/পি আর