• রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫
  • ||

প্রধানমন্ত্রী ইমরানের শপথ অনুষ্ঠানে কেন নেই দুই ছেলে

প্রকাশ:  ১৮ আগস্ট ২০১৮, ১৯:৩৮
আন্তর্জাতিক ডেস্ক
প্রিন্ট

ক্রিকেটে ২২ গজ থেকে পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির প্রধান ইমরানের শপথ অনুষ্ঠানে ছিলেন না তাঁর দুই ছেলে সুলাইমান ও কাশিম। তারা শপথ গ্রহণ অনুষ্ঠানে কেন যাননি এনিয়ে দেশটিতে তৈরি হয়েছে বিতর্ক।

এবার বাবার শপথ অনুষ্ঠানে দুই ছেলের না থাকা নিয়ে সমালোচনার জবাবে মুখ খুলেছেন ইমরানের সাবেক স্ত্রী জেমিমা।

টুইটারে দেয়া এক টুইটে তিনি বলেছেন, সুলাইমান ও কাসিম বাবার শপথগ্রহণ অনুষ্ঠানের সাক্ষী হতে ইসলামাবাদে যেতে চেয়েছিলেন। কিন্তু ইমরান খান নিজেই তাদের সেই অনুষ্ঠানে যেতে নিষেধ করেন। তিনিই চাননি ছেলেরা শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকুক।

টুইটারে দুই ছেলেকে নিয়ে তৈরি হওয়া বিতর্কের উত্তর দিতে গিয়ে এমন তথ্য জানান জেমিমা। ইমরানের রাজনৈতিক জীবনের শুরুর দিকে জীবনসঙ্গী হওয়ার জন্য অনেকে জেমিমাকে অভিনন্দন জানান।

বাবা-র শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকতে না পেরে স্বভাবতই সুলাইমান ও কাসিম কষ্ট পেয়েছেন বলে জানিয়েছেন জেমিমা।

এদিকে ইমরানের প্রথম পক্ষের দুই ছেলে সুলাইমান ও কাশিম বাবার শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত না হয়ে স্কটল্যান্ডে ছুটি কাটাতে ব্যস্ত থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে অনেকেই বিরক্তি প্রকাশ করেছেন। তবে শপথ গ্রহণ অনুষ্ঠানে এসেছিলেন ইমরানের বর্তমান স্ত্রী বুশরা ইমরান। বিয়ের পর এই প্রথম তিনি বড় কোনো অনুষ্ঠানে মানুষের সামনে এলেন। শপথ গ্রহণ শেষে ইমরান ও ফার্স্ট লেডি বুশরা অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

শনিবার সকালে ইসলামাবাদে দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন সাবেক এই ক্রিকেটার। শুক্রবার পাকিস্তানের জাতীয় পরিষদে আস্থা ভোটে নওয়াজ শরিফের ভাই শেহবাজ শরিফকে পরাজিত করেন তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তিনি পান ১৭৬ ভোট অন্যদিকে, শেহবাজ শরিফ পান ৯৬ ভোট।

-একে

ইমরান খান