• রবিবার, ২২ জুলাই ২০১৮, ৭ শ্রাবণ ১৪২৫
  • ||

না ফেরার দেশে চলে গেলেন প্রধান বিচারপতির বাবা

প্রকাশ:  ২৬ জুন ২০১৮, ২০:৫৪
কুমিল্লা সংবাদদাতা
প্রিন্ট

দেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের বাবা এবং কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট সৈয়দ মুস্তফা আলী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে মঙ্গলবার বিকাল পৌনে ৪টায় ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর। তিনি স্ত্রী কাওসার জাহান (৮০) এবং ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, মঙ্গলবার বাদ এশা রাজধানীর কাকরাইল এলাকার সার্কিট হাউজ রোডের একটি মসজিদে প্রথম জানাজা, বুধবার সকাল ১০টায় কুমিল্লা জজকোর্ট প্রাঙ্গনে ২য় এবং মরহুমের নিজ বাড়ি জেলার নাঙ্গলকোট উপজেলার দৌলখাড় ইউনিয়নের দেওভাণ্ডার গ্রামে বাদ জোহর তৃতীয় নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ নুরুর রহমান জানান, মরহুমের পৃথক তিনটি নামাজে জানাজায় প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচার বিভাগের কর্মকর্তা, জেলা ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, কুমিল্লা বারের আইনজীবী ছাড়াও বিভিন্ন রাজনীতিক-সামাজিক সংগঠনের নেতৃবৃন্দসহ সমাজের বিশিষ্টজনেরা অংশ নেবেন।

এদিকে বিশিষ্ট আইনজীবী সৈয়দ মুস্তফা আলীর মৃত্যুর খবরে কুমিল্লা আদালত অঙ্গনে তার সহকর্মী এবং নিজ উপজেলা নাঙ্গলকোটের বিভিন্ন শ্রেণী-পেশার লোকজনের মাঝে শোকের ছায়া নেমে আসে।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ,প্রধান বিচারপতি