• রবিবার, ১৯ আগস্ট ২০১৮, ৪ ভাদ্র ১৪২৫
  • ||

‘খুন করতে করতে এরা পাষণ্ডে পরিণত হয়েছে’

প্রকাশ:  ০৪ জুন ২০১৮, ১১:১০ | আপডেট : ০৪ জুন ২০১৮, ১২:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
ফাইল ছবি

চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ব্যাপক প্রাণহানির বিষয়টি নিয়ে তুমুল বিতর্ক চলছে। আইন ও সালিশ কেন্দ্রের হিসাবে গত ৪ মে থেকে শুরু হওয়া অভিযানে নিহত হয়েছে ১৪৪ জন।

কিন্তু গত ২৬ মে কক্সবাজারের মেরিনড্রাইভ সড়কে কথিত বন্দুকযুদ্ধে টেকনাফ পৌরসভার কাউন্সিলর একরামুল হকের মৃত্যুর পর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চলছে। কথিত বন্দুকযুদ্ধের আগে একরামুলের মোবাইল ফোনে স্ত্রী আয়েশা আক্তারের কল করা এবং গোটা ঘটনাটির অডিও রেকর্ড প্রকাশ হওয়া হওয়া একটি অডিও ভাইরাল হওয়ার পর অনেকে এই অভিযান নিয়ে বিরূপ মন্তব্য করছেন। একরামুল হককে হত্যার ঘটনাটি ‘ভুল’ হতে পারে এমন মন্তব্য করে সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘মাদকবিরোধী অভিযানে দুই একটা ভুল হতেই পারে।’

এ নিয়ে রবিবার রাতে ফেসবুক পেইজে একটি পোস্ট দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ও টক শো’র পরিচিত মুখ ড. আসিফ নজরুল।

‘খুন করতে করতে এরা পাষণ্ডে পরিণত হয়েছে। না হলে একরামুল খুন হওয়ার পর কেমন করে বলে: দুই একটা ভুল হতেই পারে!

আমার প্রশ্ন: ভুলটা কি? অডিও টেপে ধরা পরে যাওয়াটা? নাকি বিনা বিচারে মানুষ মেরে ফেলাটা? যদি দ্বিতীয়টা হয় তাহলে ভুল একটা দুটো না, হাজারটা হয়েছে। যদি দ্বিতীয়টা হয় তাহলে এটা ভুল না, জঘন্য অপরাধ। জঘন্যতম অপরাধ।

এটা সবাই বোঝে। বোঝে না শুধু সরকারের লোকজন আর কিছু অন্ধ স্তাবক।

/এফআইজে

খুন