• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জিরো প্লাস জিরো, জিরো: যুক্তফ্রন্ট নিয়ে প্রধানমন্ত্রী

প্রকাশ:  ৩১ মে ২০১৮, ০১:৩১
পূর্বপশ্চিম ডেস্ক

দুই প্রধান দল আওয়ামী লীগ ও বিএনপির বাইরে তৃতীয় শক্তি হওয়ার ঘোষণা দিয়ে গঠন করা জোট যুক্তফ্রন্টকে ‘শূন্য’ বলে কটাক্ষ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পশ্চিমবঙ্গ সফর নিয়ে বুধবার গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে একজন গণমাধ্যমকর্মীর প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

সম্পর্কিত খবর

    তৃতীয় শক্তি হওয়ার ঘোষণা দেয়া যুক্তফ্রন্ট নেতাদের বিএনপি নেতাদের সঙ্গে বিভিন্ন ইফতারে যোগ দেয়া এবং বেগম খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়টি নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হয়েছিল শেখ হাসিনার।

    জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘বিন্দু বিন্দু থেকেই তো সিন্ধু করতে হয়। বিন্দু বিন্দু থেকে সিন্ধু তৈরি হচ্ছে।’

    ‘আমার আবার একটা কথাও আছে। জিরো প্লাস জিরো, জিরো, সেটাও মনে রাখেন।’

    আলোচিত পাঁচ রাজনীতিক গণফোরাম সভাপতি কামাল হোসেন, বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী আবদুল কাদের সিদ্দিকী ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদর রহমান মান্না গত বছরের মাঝামাঝি সময়ে জোট গঠনের উদ্যোগ নেন। গত ডিসেম্বরের শুরুর দিকে কামাল হোসেনকে বাইরে রেখে জোটের ঘোষণা দেন বাকি চার নেতা। নাম দেয়া হয় যুক্তফ্রন্ট। সে সময় কামাল হোসেন দেশের বাইরে থাকায় তিনি এই জোটে আসেননি বলে জানানো হয়। তবে দেশে ফিরে কামাল হোসেন জোটে যোগ দেননি।

    যুক্তফ্রন্ট শক্তিশালী হোক, এটা কামনা করছেন প্রধানমন্ত্রীও। বলেন, ‘তারা ছোট ছোট দল, আমরাও চাই বিএনপির মতো সন্ত্রাসী, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা-এই ধরনের দল আবার কোনো দিন ক্ষমতায় আসুক আর এই দেশে আবার জঙ্গিবাদ, সন্ত্রাস, অগ্নিসন্ত্রাস করুক, তা আমরা চাই না।’

    ‘কাজেই এরা যদি একটা ভালো জোট করতে পারে, আর নির্বাচনে আসে এবং নির্বাচন যদি করতে পারে তাহলে তো খুব ভালো কথা। আমি সাধুবাদ জানাই।’

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close