• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চেয়ারম্যানকে ইউএনও ‘তুমি কে’

প্রকাশ:  ২৫ মে ২০১৮, ১৪:৪৮
সাতক্ষীরা প্রতিনিধি

সরকারি কর্মকর্তা থেকে জনপ্রতিনিধি কাউকে বাদ দিলেন না সাতক্ষীরার তালা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. ফরিদ হোসেন। চেয়ার ছেড়ে হাত উচিয়ে তেড়ে এলেন তিনি। শুরু হয়ে যায় হৈ হট্টগোল। তবে, ইউএনও এসব অভিযোগ অস্বীকার করেছেন।

বৃহস্পতিবার তালা উপজেলা সমন্বয় পরিষদের সভা চলাকালে তিনি প্রকাশ্যে গালিগালাজ করে মারমুখী হয়ে ওঠেন বলে অভিযোগ করেন সভায় উপস্থিত সদস্যরা। তাঁর আচরণে হতভম্ব হয়ে যান সকল সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা। সভায় উপস্থিত ছিলেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার। তিনি জানান, পরিষদের হলরুমে উপজেলা পরিষদের সমন্বয় সভা চলছিল। এতে উপজেলার সকল সরকারি কর্মকর্তা এবং ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ ঠিকাদার, ব্যবসায়ী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

    ঘোষ সনৎ কুমার জানান, সভার মাঝ পর্যায়ে চলতি অর্থ বছরের এডিপি প্রকল্পসমূহ পাস হবার প্রাক্কালে উপজেলা সমাজ সেবা অফিসার মো. রফিকুল ইসলাম তাঁর দপ্তরের জন্য একটি বাথরুম বিধি অনুযায়ী দাবি করলে ইউএনও মো. ফরিদ হোসেন তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

    একই সময় মৎস্য অফিসার মো. হাদীউজ্জামানকে একইভাবে একই ভাষায় গালিগালাজ করে অপদস্থ করেন তিনি। খলিসখালী ইউপি চেয়ারম্যান মোজাফফর রহমান ও নগরঘাটা ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান লিপু টিআর ও কাবিখা প্রকল্প পাস হবার বিষয়ে বক্তব্য রাখলে ইউএনও তাদের উপরও চড়াও হয়ে গালিগালাজ করেন বলে অভিযোগ।

    এদিকে ধানদিয়া ইউপি চেয়ারম্যান মো. জাহাঙ্গীর হোসেন তাঁর ইউনিয়নে সম্পন্ন হওয়া অগ্রিম প্রকল্পগুলোা জেলা প্রশাসকের মাধ্যমে পাস করানোর জন্য ইউএনওর কাছে দাবি জানিয়ে বক্তব্য রাখলে ইউএনও তাকে ‘তুমি কে’ বলে তাকে ধমক দেন। চেয়ারম্যান জাহাঙ্গীর নিজেকে ধানদিয়া ইউপি চেয়ারম্যান বলে পরিচয় দিলে ইউএনও তেড়ে গিয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে কিল ঘুষি মারতে উদ্যত হন।

    এসময় সভায় উপস্থিত দু’জন চেয়ারম্যান ইউএনওর হামলা ঠেকিয়ে দেন। এতে উত্তেজিত হয়ে ইউএনও ফরিদ হোসেন সভায় উপস্থিত সকলকে গ্রেফতার করার জন্য পুলিশ ডাকাডাকি করতে থাকলে ঘোষ সনৎ কুমারসহ সবাই প্রতিবাদী হয়ে ওঠেন। এক পর্যায়ে উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার ও উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেনের বাকবিতণ্ডা হাতাহাতি পর্যায়ে পৌছালে পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়।

    তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ফরিদ হোসেনের আচরণের তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের জন্য তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেছেন।

    এসব বিষয়ে জানতে চাইলে ইউএনও ফরিদ হোসেন সাংবাদিকদের বলেন, এসব অভিযোগ সত্য নয়। আমার অনুমোদনের আগেই কয়েকজন চেয়ারম্যান কর্তৃক কয়েকটি প্রকল্প সম্পন্ন করা প্রসঙ্গে কিছু বিতর্কের সৃষ্টি হয়। তবে তা হাতাহাতি কিংবা অপ্রীতিকর অবস্থায় যায়নি’। অপরদিকে তালার ইউপি চেয়ারম্যানগন ইউএনওর এই আচরণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close