• মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮, ৬ ভাদ্র ১৪২৫
  • ||

চুরি করেছে চোর আর সাজা খাটছে গরু

প্রকাশ:  ১৭ মে ২০১৮, ১৯:৪১
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট

প্রায় এক মাস হতে গেল, গরুগুলো অর্ধাহারে অনাহারে দিন পার করছে। তাদের দেখাশোনা বা খাবার দেয়ার মতো নেই কেউ। এমনকি গরুগুলোর ঠিক মতো খোঁজও নেয়না কেউ। মালিক তো নাই দেখবে কে? না জানি ছাড়া পেলে কার ক্ষেতের ধান খাবে, কার পালার পোয়ালে মুখ দিবে। ভয়ে খোয়াড়েই দিন পার করতে হচ্ছে তাদের। অপেক্ষা শুধু বিচারকের রায়ের।

জানা যায়, প্রায় একমাস আগে চুরি হয়ে যাওয়া গুরুগুলোকে উদ্ধার করে মহানগরীর বোয়ালিয়া থানায় নিয়ে যাওয়া হয়। পুলিশী ধাওয়ায় তিনটি গরু চোরের সাথে পালাতে না পারায় পুলিশের হাতেই আটক হয়ে যায়। পরে তাদের থানায় নিয়ে এসে বেধে রাখা হয়। এক মাস হতে যাচ্ছে গরু গুলো সেখানেই বাধা পড়ে রয়েছে। তাদের দেখাশোনার জন্য একটিও লোক না থাকায় দিনকে দিন রোগাটে হয়ে যাচ্ছে।

থানার আশেপাশের লোকজনের সাথে কথা বলে জানা যায়, গরু গুলোকে যখন নিয়ে আসা হয় তখন সেগুলো বেশ বলশালী ছিল। এখন জীর্ণ শরীর নিয়ে বসে থাকে সেগুলো। আর হবেই না কেন, সকাল দুপুর রাতে শুধু পানি আর হালকা খাবারে মন ভরলেও পেট তোর ভরে না।

থানার কিছু পুলিশ সদস্য জানায়, মালিকের সন্ধান না পাওয়ায় গরুগুলো থানায় পড়ে রয়েছে। কোন মালিক পক্ষ সন্ধান দিলে অবশ্যই তার হাতে তুলে দেয়া হবে। অন্যথায় আদালতের মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তবে জীর্ণ শরীরে গরুগুলো কতদিন আর এভাবে থাকতে পারবে তা বোধহয় আন্দাজ করতে পারছেনা কেউই। কারাভোগের স্বাদটি ভাল ভাবেই বুঝতে পারছে অবলা এই নিরীহ প্রাণীগুলো।

ওএফ/এফআইজে

চুরি করেছে চোর,সাজা খাটছে গরু