• শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

স্যাটেলাইট ব্যক্তি মালিকানায় যাওয়ার সুযোগ নেই: আশরাফুল আলম খোকন

প্রকাশ:  ১৬ মে ২০১৮, ১৭:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি আশরাফুল আলম খোকন বলেছেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট দুই ব্যক্তির মালিকানাধীন কোম্পানিকে দিয়ে দেয়া হয়েছে বলে যে খবর নিউইয়র্কের গণমাধ্যমে এসেছে, তা সত্য নয়, সম্পূর্ণ ভুল।

নিউইয়র্কে 'খ্যাতিমান সাংবাদিক নঈম নিজাম ও পীর হাবিবুর রহমান- দুই বন্ধুর সাথে সোমবারের আড্ডা' শীর্ষক এক মতবিনিময় সমাবেশে প্রবাসী বাংলাদেশিদের এক টেলিভিশন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এর আগে, ঢাকায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের মালিকানা দুই ব্যক্তির হাতে চলে গেছে। 

তার এই বক্তব্যের জবাবে প্রধানমন্ত্রীর ডেপুটি প্রেস সেক্রেটারি বলেন, বিটিসিএল (Bangladesh Telecommunications Company Limited) এবং টেলিটক রাষ্ট্রীয় কোম্পানি। ঠিক একইভাবে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটও রাষ্ট্রীয় একটি কোম্পানি। তাই বঙ্গবন্ধু স্যাটেলাইট একই কোম্পানি দ্বারাই পরিচালিত হবে। কোন ব্যক্তি মালিকানায় যাবার সুযোগ আসলে নেই। 

বাংলাদেশ প্রতিদিন সম্পাদক ও নিউজ টোয়েন্টিফোরের সিইও নঈম নিজাম এবং পূর্ব-পশ্চিম ওয়েব পোর্টালের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান নিউইয়র্ক সফরে রয়েছেন। তাদের উদ্যোগেই জ্যাকসন হাইটসের একটি পার্টি হলে বাংলাদেশ ও প্রবাসের সম-সাময়িক বিষয়ে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।  আড্ডায় নিউইয়র্ক থেকে প্রকাশিত ও প্রচারিত গণমাধ্যমগুলোর শীর্ষ কর্মকর্তা ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্টজনরা অংশ নেন।  অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংবাদিক হাসানুজ্জামান সাকী।


বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম বলেন, বাংলাদেশে এখন একশ থেকে দেড়শ জনের মত ব্যবসায়ী রয়েছেন, যারা ঋণ খেলাপি নন। তারা হাজার হাজার কোটি টাকা বিনিয়োগের মাধ্যমে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিচ্ছেন। এই ধারা গতিশীল রাখতে আইনের শাসন বহাল এবং সকলকে সোচ্চার থাকতে হবে।

নঈম নিজাম আরও উল্লেখ করেন, আমাদের জাতির জনক, আমাদের মুক্তিযুদ্ধ, আমাদের সংবিধান, মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা-এসব মিমাংসিত ইস্যুর সাথে আপোস করা চলবে না। এগুলোকে সমুন্নত রেখে সাংবাদিকতা করতে হবে। তাহলেই আটলান্টিকের উভয় পাড়ের সাংবাদিকতা জনগণের জন্য কল্যাণ বয়ে আনতে সক্ষম হবে।

পীর হাবিবুর রহমানও অভিন্ন ভাষায় বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে সমাজকে সঠিক দিক-নির্দেশনার আহ্বান জানান।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সাপ্তাহিক ঠিকানার ভারপ্রাপ্ত সম্পাদক এম এম শাহীন, সাপ্তাহিক বাঙালির সম্পাদক কৌশিক আহমেদ, প্রখ্যাত ফটো সাংবাদিক লুৎফর রহমান বিনু, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুর আহমেদ, বাংলাদেশ প্রতিদিনের উত্তর আমেরিকা সংস্করণের নির্বাহী সম্পাদক লাবলু আনসার, সাপ্তাহিক বর্ণমালার সম্পাদক মাহফুজুর রহমান, বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, সাপ্তাহিক বাংলাদেশের সম্পাদক মাহমুদ খান তাসের, মুক্তকন্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সেক্রেটারি শহিদুল ইসলাম, সাপ্তাহিক ঠিকানার সাবেক নির্বাহী সম্পাদক জাবেদ খসরু, অভিনেত্রী রেখা আহমেদ, লুৎফুন্নাহার লতা, ডেমক্র্যাটিক পার্টির নেতা মোর্শেদ আলম, শহীদ পরিবারের সন্তান ফাহিম রেজা নূর, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা হাকিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা সুব্রত বিশ্বাস ও মুকিত চৌধুরী, কমিউনিটি এ্যাক্টিভিস্ট আনিসুর রহমান মিঠু, খন্দকার ফরহাদ, হেলাল মাহমুদ, জাসদ নেতা নূরে আলম জিকু প্রমুখ। 
-একে