• শনিবার, ২৬ মে ২০১৮, ১২ জ্যৈষ্ঠ ১৪২৫
  • ||

ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবলে চ্যাম্পিয়ন ঢাকা ট্রিবিউন

প্রকাশ:  ১২ মে ২০১৮, ১৭:১৩
সম্রাট কবীর
প্রিন্ট
ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ট্রিবিউন। আজ শনিবার ফাইনালে ৪-২ গোলে বিডিনিউজ২৪.কমকে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জিতে নেয় তারা। 

ম্যাচের শুরুতে কিক অফেই রিয়েলের গোলে এগিয়ে যায় ঢাকা ট্রিবিউন। প্রথম মিনিটে রিয়েল আরও একটি গোল করলে ২-০ তে পিছিয়ে পড়ে খেই হারায় বিডিনিউজ২৪.কম। প্রথমার্ধের শেষ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করেন রিয়েল। অবশ্য মাইদুল একটি গোল করলে ৩-১ এ এগিয়ে বিরতিতে যায় উভয় দল। দ্বিতীয়ার্ধে মরিয়া হয়ে গোল পরিশোধের চেষ্টা করে বিডিনিউজ। কিন্তু অপ্রতিরোধ্য রিয়েল নিজের চতুর্থ গোল করলে আরো এগিয়ে যায় ঢাকা ট্রিবিউন। নির্ধারিত সময় শেষ হওয়ার মিনিট খানেক আগে মাইদুল তার দ্বিতীয় গোল করে শুধু ব্যাবধানই কমান। শেষ পর্যন্ত ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ঢাকা ট্রিবিউন।

চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফির পাশাপাশি ৩০ ও ২০ হাজার টাকার প্রাইজমানি দেয়া হয়। ফাইনাল সেরা ঢাকা ট্রিবিউনের রিয়েলকে ট্রফি ও ৫ হাজার টাকা এবং বিডিনিউজের মাইদুলকে টুর্নামেন্ট সেরার ট্রফি ও ৫ হাজার টাকা অর্থপুরস্কার দেয়া হয়।
 
সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে ফাইনাল উপভোগ করেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, এমপি। সমাপনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিএসজেসি সভাপতি আসিফ ইকবাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর ১ আসনের এম পি জনাব এম এ আউয়াল, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর ( গেমস এন্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জাতীয় দলের সাবেক ফুটবলার মো. ইকবাল হোসেন, জাতীয় ব্যাডমিন্টনের সাবেক চ্যাম্পিয়ন এনায়েত উল্লাহ খান, বিএসজেসির অনারারি মেম্বার নঈম হোসেনসহ অন্যান্যরা।

এক নজরে ওয়ালটন-বিএসজেসি মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০১৮
চ্যাম্পিয়ন : ঢাকা ট্রিবিউন
রানার্স আপ : বিডিনিউজ২৪.কম
ফাইনাল সেরা : রিয়েল (ঢাকা ট্রিবিউন)
টুর্নামেন্ট সেরা : মাইদুল (বিডিনিউজ২৪.কম)

এ নিয়ে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করল ওয়ালটন গ্রুপ। এবারের এই আসরে প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার ২৪টি দল অংশ নিয়েছে।

টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলো হলো: 
প্রিন্ট মিডিয়া : বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, নিউ নেশন, নয়া দিগন্ত, ঢাকা ট্রিবিউন, আমাদের সময়, ইনকিলাব, বণিক বার্তা ও মানব জমিন। 

ইলেকট্রনিক মিডিয়া : চ্যানেল আই, মাছরাঙা টিভি, বিটিভি, এটিএন বাংলা, আর টিভি, এসএ টিভি, সময় টিভি, চ্যানেল নাইন, চ্যানেল ২৪, এটিএন নিউজ, বাংলা ভিশন ও নিউজ ২৪।

অনলাইন মিডিয়া : বিডিনিউজ২৪.কম, ঢাকা টাইমস ও জাগোনিউজ।

২৪টি দলকে আটটি গ্রুপে বিভক্ত করে প্রথমে রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হয়। এরপর ৮ গ্রুপের শীর্ষ আটটি দল কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল খেলে।

ড্রয়ে আটটি ফুলের নামে গ্রুপগুলোর নামকরণ করা হয়েছিল। ‘শাপলা’ গ্রুপে ছিল আমাদের সময়, এটিএন নিউজ ও সময় টিভি। ‘গোলাপ’ গ্রুপে ছিল ঢাকা টাইমস, বণিক বার্তা ও চ্যানেল ২৪। ‘বেলি’ গ্রুপে ছিল বিটিভি, মানবজমিন ও মাছরাঙা টিভি। ‘শিমুল’ গ্রুপে ছিল আরটিভি, নিউ নেশন ও নিউজ২৪। ‘শিউলি’ গ্রুপে ছিল এটিএন বাংলা, চ্যানেল নাইন ও কালেরকণ্ঠ। ‘রজনীগন্ধা’ গ্রুপে ছিল এসএ টিভি, বাংলা ভিশন ও বাংলাদেশ প্রতিদিন। ‘কৃষ্ণচূড়া’ গ্রুপে ছিল চ্যানেল আই, বিডিনিউজ২৪.কম ও নয়াদিগন্ত। আর ‘হাস্নাহেনা’ গ্রুপে ছিল ঢাকা ট্রিবিউন, জাগো নিউজ ও ইনকিলাব। 

গ্রুপপর্বের খেলা হয় দুই অর্ধে ১০ মিনিট করে। মাঝে ৫ মিনিটের বিরতি। সেমিফাইনাল ও ফাইনাল হয় দুই অর্ধে ১৫ মিনিট করে। মাঝে বিরতি থাকবে ১০ মিনিটের। এই প্রতিযোগিতার সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে ছিল দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল রাইজিংবিডি.কম।
/এস কে