• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুই সদস্য গ্রেফতার

প্রকাশ:  ১৮ এপ্রিল ২০১৮, ২০:৩৪
নিজস্ব প্রতিবেদক

চলমান এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের দুই সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র্যা ব ।

বুধবার (১৮ এপ্রলি) রাজধানীর মহাখালী টিএন্ডটি বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে তাদরে গ্রফেতার করা হয়।

সম্পর্কিত খবর

    গ্রেফতারকৃতরা হলো, মো. আল আমিন (২০)পিতা- মো. মুজিবুর রহমান ও মো. বায়োজিদ (১৯)পিতা- আলী হোসেন। এসময় তাদরে কাছ থেকে প্রশ্নপত্র ফাঁসের কাজে ব্যবহৃত ৪ টি মাবাইল উদ্ধার করা হয়।

    র্যা বের পাঠানো সংবাদ বজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গ্রফতারকৃত মো. আল আমিন, নারায়ণগঞ্জের পাঁচরক্ষী বেগম আনোয়ারা ডিগ্রী কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র। সে ২০১৮ সালে কিশোরগঞ্জের রিয়াদ(২০) নামের একজনের মাধ্যমে হোয়াটসঅ্যাপ আইডি খুলে প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত কার্যক্রম শুরু করে।

    সে ফেসবুকে প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে বিভিন্ন পোস্ট দিলে ছাত্রছাত্রীরা মেসেজ দিয়ে তার সাথে যোগাযোগ করত। ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় ছাত্রছাত্রীদের ৮-১০ টি পরীক্ষার প্রশ্ন বিতরণ করে মোটা অংকের টাকা আয় করে। তবে তার দেওয়া প্রশ্ন এবং পরীক্ষার প্রশ্ন পৃথক ছিল। সে বিভিন্ন লিংক থেকে প্রশ্নপত্র ডাউনলোড করে ফেসবুকে পোষ্ট দিত এবং ছাত্রছাত্রীদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা নিয়ে তাদের প্রশ্ন বিতরণ করার পরে ফাঁসকৃত প্রশ্নগুলো ফেসবুক থেকে ডিলেট করে দিত।

    এছাড়া গ্রেফতার হওয়া বায়োজিদকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে টাঙ্গাইলরে সিরাজকান্দি দাখিল মাদ্রাসা থেকে ২০১৭ সালে দাখিল পাশ করে। ২০১৮ সালে ময়মনসিংহের অর্ণব নামের একজন তাকে একটি ফেসবুক আইডি থেকে অনলাইনে প্রশ্নফাঁসের কাজে যুক্ত করে।

    তাদরে দেওয়া তথ্য যাচাই বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানায় র্যােব।

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close