• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একইসূত্রে গাঁথা: আইজিপি

প্রকাশ:  ১৮ মার্চ ২০১৮, ১৬:৫২
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম (বার) বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একইসূত্রে গাঁথা।

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা বাংলাদেশ পেতাম না। তিনি আমাদেরকে একটি ভূখন্ড, একটি মানচিত্র এবং একটি পতাকা দিয়েছেন। তাঁর সমস্ত জীবন আবর্তিত হয়েছে বাঙালিকে নিয়ে। তিনি বাঙালি জাতির মুক্তির জন্য প্রতিটি দিন, প্রতিটি ক্ষণ চিন্তা করেছেন।

সম্পর্কিত খবর

    ড. জাবেদ পাটোয়ারী বলেন, বঙ্গবন্ধু শিশুদের নিয়েও চিন্তা করেছেন। তিনি ১৯৭৪ সালে শিশু আইন প্রণয়ন করেছেন। বঙ্গবন্ধু মনেপ্রাণে বিশ্বাস করতেন শিশু-কিশোররা জাতির অমূল্য সম্পদ। তারা দেশের ভবিষ্যত কারিগর। তাই বঙ্গবন্ধুর জন্মদিনকে জাতীয় শিশু দিবস ঘোষণা করা হয়েছে।

    শিশু-কিশোরদের উদ্দেশ্যে আইজিপি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন তখনই সার্থক হবে যদি তোমরা তাঁর জীবন থেকে শিক্ষা গ্রহণ করতে পারো। তিনি মাদকের হাতছানি থেকে নিজেদের মুক্ত রেখে দেশটাকে এগিয়ে নেওয়ার জন্য শিশু-কিশোরদের প্রতি আহ্বান জানান।

    আইজিপি শনিবার ১৭ই মার্চ রাজারবাগ পুলিশ লাইনস্ বাংলাদেশ পুলিশ অডিটরিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৮তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস ২০১৮ উপলক্ষে বই পড়া, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং সপ্তাহব্যপী বই মেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘর এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

    বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপি মহসিন হোসেন এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অবসরপ্রাপ্ত পুলিশ সুপার মাহবুব উদ্দিন আহমদ, বীর বিক্রম, সাবেক সচিব মমিন উল্লাহ পাটোয়ারী, বীর প্রতীক এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত ডিআইজি হাবিবুর রহমান এবং বাংলাদেশ পুলিশ মুক্তিযুদ্ধ জাদুঘরের পরিচালক ও এআইজি আবিদা সুলতানা।

    /এ-জেড

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close