• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আজ পাওয়া যেতে পারে খালেদার রায়ের অনুলিপি

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০১৮, ১১:১৮
নিজস্ব প্রতিবেদক
ফাইল ছবি

সম্পর্কিত খবর

    দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে ঘোষণা করা রায়ের অনুলিপি আজ সোমবার পাওয়া যেতে পারে বলে জানিয়েছেন তাঁর আইনজীবীরা। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া বলেছেন, রায় প্রদানকারী বিচারক ড.আখতারুজ্জামান রোববার এই আশ্বাস দিয়েছেন।

    জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগারে রয়েছেন গত ৮ই ফেব্রুয়ারি থেকে । রায়ের কপি না পাওয়ায় আপিল ও জামিন আবেদন করতে পারছেন না তাঁর আইনজীবীরা।

    বিএনপি নেত্রীর আইনজীবীরা রায়ের দিন ১১ই ফেব্রুয়ারি আপিলের কথা জানিয়েছিলেন। তবে সোমবার তারা রায়ের অনুলিপি পেতে প্রয়োজনীয় পাঁচ হাজার টাকা জমা দেন।

    এরপর থেকে প্রতিদিনই রায়ের কপি পাওয়ার আশার কথা জানিয়ে আসছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা।

    গত শুক্রবার বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করেন, তারা যেন জামিন আবেদন করতে না পারেন, সে জন্যই রায়ের কপি দিতে ইচ্ছাকৃত বিলম্ব করা হচ্ছে।

    বেগম জিয়ার জামিনের ব্যপারে সার্টিফাইড কপির ব্যাপারে ইচ্ছাকৃত ভাবে ধুম্রজাল সৃষ্টি করা হচ্ছে। আমরা তার তীব্র নিন্দা জানাচ্ছি। বেআইনিভাবে আজকে তার রায়ের সার্টিফাইড কপি দেয়া হচ্ছে না। এটা সম্পূর্ণভাবে আইনের লঙ্ঘন বলে মন্তব্য করেছেন মির্জা ফখরুল।

    খালেদা জিয়ার আইনজীবী সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীনের দাবি, পাঁচ কার্যদিবসের মধ্যে রায়ের কপি দেয়ার বাধ্যবাধকতা আছে।

    রোববার সকালে সানাউল্লাহ মিয়াসহ আইনজীবীরা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার বিচারক ড.আখতারুজ্জামানের আদালতে আবার রায়ের কপি আনতে চান।

    সেখান থেকে বের হয়ে সানাউল্লাহ বলেন, তার পেশকারের মাধ্যমে (বিচারক) জানিয়েছেন, রোববার বা সোমবার রায়ের সার্টিফাইড কপি দেবেন। যদি রোববার দিতে না পারেন, সোমবার অবশ্যই দেবেন।

    খালেদা জিয়াকে দণ্ড ঘোষণা করে দেয়া রায়টি ৬৩২ পৃষ্ঠার। এত বড় একটি রায়ের অনুলিপি পেতে যুক্তিসঙ্গত সময় দিতে হবে বলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

    সম্প্রতি দুদকের দুর্নীতির মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির তিন বছরের কারাদণ্ড হওয়ার পর ১৩ দিনে আপিল করতে পেরেছিলেন তিনি। আর এরও পাঁচ দিন পর জামিনে মুক্তি পান বদি।

    /আজাদ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close