• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

যে কারণে গণফোরামে সাবেক ১০ সেনা কর্মকর্তা

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৮, ২১:০০
নিজস্ব প্রতিবেদক

আসন্ন নির্বাচনকে সামনে রেখে গণফোরামে যোগ দিয়েছেন অবসরপ্রাপ্ত ১০ সেনা কর্মকর্তা। সোমবার (১৯ নভেম্বর) বিকেলে মতিঝিলে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে এক অনুষ্ঠানে তারা আনুষ্ঠানিকভাবে দলটিতে যোগদান করেন।

এ সময় গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ফুল দিয়ে সাবেক সেনা কর্মকর্তাদের দলে স্বাগত জানান। তিনি বলেন, দেশের কঠিন এ সময়ে দলকে আরো শক্তিশালী করার জন্য সাবেক সামরিক কর্মকর্তারা গণফোরামে যোগ দিয়েছেন। আমরা সেনাবাহিনী ও বিমান বাহিনীর ১০ জন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে স্বাগত জানিয়েছি। তারা গণফোরামে যোগদানের মাধ্যমে রাজনীতিতে নতুন যাত্রা শুরু করেছেন।

সুব্রত চৌধুরী বলেন, আমরা দেশ এবং গণতন্ত্র ও মানুষের ভোটের অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য একসাথে কাজ করব। গণফোরামসহ জাতীয় ঐক্যফ্রন্ট দেশের সুষ্ঠু নির্বাচনের জন্য যে আন্দোলন করছে এখন থেকে সাবেক এই সেনাকর্মকর্তারাও সে আন্দোলনে সম্পৃক্ত হলেন।

তিনি আরও বলেন, সামগ্রিকভাবে দেশের উন্নয়নের জন্য এবং সাথে সাথে গণতন্ত্র আমরা প্রতিষ্ঠা করতে পারি সে লক্ষ্যে এই আন্দোলনের সঙ্গে তারা সম্পৃক্ত হলেন।

যোগদানকারী সাবেক সেনা কর্মকর্তাদের হলেন- লেফটেন্যান্ট কর্নেল (অব.) খন্দকার ফরিদুল আকবর, লেফটেন্যান্ট কর্নেল (অব.) শেখ আকরাম আলী, লেফটেন্যান্ট কর্নেল (অব.) মো. শহিদুল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল (অব.) আ ফ ম নুরুদ্দিন, মেজর (অব.) মাসুদুল হাসান, মেজর (অব.) মো. ইমরান, মেজর (অব.) বদরুল আলম সিদ্দিকী, স্কোয়াড্রন লিডার (অব.) ফোরকান আলম খান, স্কোয়াড্রন লিডার (অব.) মো. হাবিব উল্লাহ, স্কোয়াড্রন লিডার (অব.) মো. মাহমুদ।

গণফোরামে যোগ দেওয়ার পর মুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল খন্দকার ফরিদুল আকবর বলেন, দেশের মঙ্গলের উদ্দেশ্যেই ড. কামালের আদর্শকে শ্রদ্ধা জানাতেই তাঁরা গণফোরামে যোগ দিয়েছেন।

খন্দকার ফরিদুল আকবর বলেন, আমাদের উদ্দেশ্য হচ্ছে দেশের মঙ্গলের জন্য কাজ করা। এবং দেশ বিভীষিকাময় একটা মানে গোলযোগের মধ্যে পতিত হতে পারে। কিন্তু আমরা যদি থাকি ইনশা আল্লাহ দেশের শৃঙ্খলা সর্বাত্মক রক্ষা হবে।

যোগদান অনুষ্ঠানে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন ছাড়াও উপস্থিত ছিলেন- দলটির কেন্দ্রিয় নেতা অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, মফিজুল ইসলাম খান কামাল, আ অ ম শফিকউল্লাহ, জগলুল হায়দার আফ্রিক প্রমুখ।

/অ-ভি

গণফোরাম,সাবেক,সামরিক কর্মকর্তা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close