• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

চাঁদপুরের রিটার্নিং অফিসারের অপসারণ চেয়েছে বিএনপি

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৮, ২১:১৭
চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের বর্তমান জেলা প্রশাসক ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য নিযুক্ত রিটার্নিং অফিসার মাজেদুর রহমান খানের অপসারণ দাবি করেছে জেলা বিএনপি।

তার বিরুদ্ধে নিরপেক্ষতা ভঙ্গের অভিযোগ এনে শুক্রবার (১৬ নভেম্বর) বিকেলে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় বিএনপি নেতৃবৃন্দ দ্রুত তার অপসারণ বা প্রত্যাহার দাবি করেছেন। জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের বাসভবনে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২০ দলীয় জোটের সভাপতি ও জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সলিমুল্লা সেলিম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও যুগ্ম আহ্বায়ক দেওয়ান সফিকুর রহমান। পরিচালনা করেন যুগ্ম আহ্বায়ক মুনির চৌধুরী।

সভায় নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন, জেলা প্রশাসক মাজেদুর রহমান খান চাঁদপুরে যোগদানের পর থেকেই সরকারি চাকুরি বিধি লংঘন করে যাচ্ছেন। বিএনপি নেতৃবৃন্দ তার সাথে কয়েকবার দেখা করতে চেয়ে ব্যর্থ হয়। এমন কী তিনি বিএনপি’র স্মারকলিপি পর্যন্ত গ্রহণ করেননি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পরও বিএনপি’র পক্ষ থেকে তার সাথে দেখা করার জন্য কয়েকবার অনুমতি চাওয়া হয়। কিন্তু তিনি রিটার্নিং অফিসার হওয়া সত্ত্বেও তাদের সাথে দেখা করতে সম্মত হননি।

এমন কী রিটার্নিং অফিসারের নিরপেক্ষতা ভঙ্গ করে বলেছেন, নিরপেক্ষ থাকলে খারাপ লোক নির্বাচিত হয়ে আসবে। নেতৃবৃন্দ জানান, সেই খবর স্থানীয় বিভিন্ন গণমাধ্যমেও প্রকাশিত হয়েছে। তারা দাবি করেন, নির্বাচনের তফসিল ঘোষণার পরও সরকারি দলের নেতাদের পোষ্টার, ব্যানার, প্লেকার্ড, দেয়াল লিখন অপসারণ করা হয়নি। কয়েকজন পুলিশ কর্মকর্তাকে নিয়ম ভঙ্গ করে বদলি করা হয়েছে। বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক গায়েবী ও মিথ্যা মামলা করা হচ্ছে। প্রিসাইডিং ও সহকারি প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার হিসেবে আ’লীগ দলীয় লোকদের নিয়োগ করা হচ্ছে। অথচ তারা এসব কথা রিটার্নিং অফিসারকে জানাতে পারছেন না। কারণ, তিনি দেখাই করতে চান না। এ অবস্থায় তারা মনে করেন, এমন লোককে রেখে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করা সম্ভব নয়। তাছাড়া নির্বাচনের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করা হচ্ছে না। বিষয়গুলো তারা তাদের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অবহিত করেছেন বলেও দাবি করেন।

এসব বিষয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোঃ মাজেদুর রহমান খানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে নিরপেক্ষতা ভঙ্গের অভিযোগ ঠিক নয়। রিটার্নিং অফিসারের দরজা সবার জন্য খোলা। ওনারা দল-বল নিয়ে আসতে চান বলে উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, বহু লোক নিয়ে আসার তো কোন দরকার নেই। যারা কথা বলবেন এমন দায়িত্বশীল কয়েকজন আসলেই হয়। তিনি জানান, নির্বাচনী আচরণবিধি পুঙ্খানুপুঙ্খভাবে অনুসরণ করা হচ্ছে।

/পি.এস

চাঁদপুর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close