• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

নীলফামারীর-৪ আসনে আ.লীগের ৩৮ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশ:  ১৫ নভেম্বর ২০১৮, ১২:৩৭
নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর ৪টি সংসদীয় আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৩৮ জন। এর মধ্যে নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনে ১১ জন, নীলফামারী-২ (সদর) আসনে ৪ জন, নীলফামারী-৩ (জলঢাকা) আসনে ৬ জন, নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে ১৭ জন মনোনয়নপত্র নিয়েছেন। জেলা ও উপজেলা আওয়ামী লীগ সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

নীলফামারী-১ আসনে (২০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও ডিমলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব উদ্দিন সরকার। ২০১৪ সালের নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ওই আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন সাবেক সংসদ সদস্য হামিদা বানু শোভাও। ২০০১ সালের নির্বাচনে আসনটিতে আওয়ামী লীগের মনোনয়নে নির্বাচিত হন তিনি। এ ছাড়া ২০০৮ সালে তিনি সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য ছিলেন।

সম্পর্কিত খবর

    নীলফামারী-১ আসনে আরও মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক (কল্যাণ ও পুনর্বাসন) ও বাংলাদেশ আওয়ামী যুব মহিলালীগের কেন্দ্রীয় কমিটির সহশিক্ষা, প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক সরকার ফারহানা আক্তার সুমী, ডোমার উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক খায়রুল আলম বাবুল, সুপ্রিম কোর্টের ডিপুটি অ্যাটর্নি জেনারেল মনোয়ার হোসেন, ডিমলার ব্যারিস্টার ইমরান কবির চৌধুরী জনি, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক রাষ্ট্রদূত ও মুক্তিযোদ্ধা আমিনুল হোসেন সরকার, একই উপজেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার নুরন্নবী, ডিমলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার সামছুল হক ও কেন্দ্রীয় মৎসজীবী লীগের সাংগঠনিক সম্পাদক ডিমলার এবিএম রউসুল সিদ্দিকী।

    ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নীলফামারী-২ (সদর) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হয়ে পর পর তিন বার আসনটি থেকে নির্বাচিত হন তিনি। এ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন জেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনও। ১৯৯৬ সালের নির্বাচনে দলীয় মনোনয়নে প্রতিদ্বন্দ্বিতা করে জাতীয় পাটির প্রার্থীর কাছে পরাজিত হয়েছিলেন তিনি। এ ছাড়া কেন্দ্রীয় মৎস্যলীগের সহ-সভাপতি নীলফামারীর নুরে আলম রবু ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর উপ-কমিটির সদস্য মেহেদী হাসান আসনটিতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

    ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত নীলফামারী-৩ (জলঢাকা) আসনে মনোনয়ন সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা। ২০১৪ সালের নির্বাচনে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। অন্য মনোনয়নপত্র সংগ্রহকারীরা হলেন, জলঢাকা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আনছার আলী মিন্টু, সাধারণ সম্পাদক সহীদ হোসেন রুবেল, উপজেলা ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি অধ্যাপক অব্দুল গাফ্ফার, যুবলীগ নেতা উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর, মহিলা আওয়ামী লীগের নেত্রী ববিতা রানী সরকার।

    নীলফামারী-৪ (কিশোরগঞ্জ, সৈয়দপুর) (সৈয়দপুরে ৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং কিশোরগঞ্জে ৯টি ইউনিয়ন) আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা সৈয়দপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোকছুদুল মোমিম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রকৌশলী সিকান্দার আলী, পৌরসভার সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোটরশ্রমিক নেতা আখতার হোসেন বাদল, একই উপজেলার সন্তান জেলা আওয়ামীলীগের সদস্য সুপ্রীম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোখছেদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সদস্য সাবেক ছাত্রলীগ নেত্রী আমেনা কোহিনুর আলম, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজ্জম্মেল হক, আওয়ামী মুক্তিয়োদ্ধা লীগের কেন্দ্রীয় জেষ্ঠ সহ-সভাপতি আমিনুল ইসলাম সরকার, আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রচার-প্রকাশনা উপ-কমিটির সদস্য কিশোর মোশাররফ হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কিশোরগঞ্জ উপজেলার নাফিউল করিম নাফা, কর আইনজীবী লীগের কেন্দ্রীয় কমিটির প্রকাশনা সম্পাদক কিশোরগঞ্জের আমিরুল ইসলাম আমির, কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবুল, সৈয়দপুর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সাখোয়াত হোসেন খোকন, পৌর আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরি ভুলু, সাবেক যুবলীগ নেতা মহসীন আলী রুবেল, সাবেক ছাত্রলীগ নেতা আব্দুল রায়হান, সংরক্ষিত মহিলা আসনে সংসদ সদস্য হোসনেয়ারা লুৎফা ডালিয়া।

    ওএফ

    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close