• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুনামগঞ্জ উপজেলা বিএনপির শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

প্রকাশ:  ১২ নভেম্বর ২০১৮, ১৩:৫০
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ সদর উপজেলা ও পৌর বিএনপির শতাধিক নেতাকর্মী সাবেক হুইপ ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও স্বজনপ্রীতির অভিযোগ এনে পদত্যাগ করেছেন।

সোমবার (১২ নভেম্বর) সকালে সদর উপজেলার কাজীপয়েন্ট এলাকার একটি কমিউনিটি সেন্টারের হল রুমে সংবাদ সম্মেলন করে পদত্যাগের ঘোষণা দেন। পরে পদত্যাগপত্র তুলে দেন জেলা বিএনপির দফতর সম্পাদক জামাল উদ্দিনের হাতে ।

এসময় লিখিত বক্তব্যে পদত্যাগকারী বিএনপি নেতা অ্যাডভোকেট আমিরুল ইসলাম বলেন, বিগত ২৫ অক্টোবর সুনামগঞ্জ সদর উপজেলা বিএনপি ও পৌর বিএনপির কমিটি ঘোষণা করা হয়।উপজেলা কমিটিতে আকবর আলী সভাপতি এবং সেলিম উদ্দিনকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়। তারা দু’জন দীর্ঘ ২৫ বছর ধরে দু’টি পদে বহাল রয়েছেন। এতো দীর্ঘ সময় নেতৃত্বে থাকার পরও সাবেক হুইপ ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়ার অত্যন্ত ঘনিষ্ট ও আস্থাভাজন হিসেবে তারা কমিটিতে পদে বহাল থাকেন। কমিটি গঠনের ক্ষেত্রে তৃণমূলের কোনও মতামত নেওয়া হয়নি। তৃণমূলের গ্রহণযোগ্যতা না পাওয়ায় ১০ দিনের ব্যবধানে গত ৫ নভেম্বর তাদের স্বপদে বহাল রেখে আবারও কমিটি ঘোষণা করা হয়। কমিটি গঠনের ক্ষেত্রে দলীয় গঠনতন্ত্র ও গণতন্ত্র কোনও কিছুই অনুসরন করা হয়নি।

তিনি আরও বলেন, যারা দীর্ঘদিন রাজপথে থেকে সরকারের জুলুম নির্যাতন সহ্য করেছে তাদেরকে কমিটিতে রাখা হয়নি।

পদত্যাগী বিএনপি নেতা মো. মোর্শেদ আলম বলেন, কমিটিতে ব্যাপকভাবে স্বজনপ্রীতি ও একজন প্রভাবশালী নেতার ঘরের লোকদের প্রাধান্য দেওয়া হয়েছে।

পদত্যাগী সদর উপজেলা কমিটির সহ-সভাপতি ও রঙ্গারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল হাই বলেন, এভাবে ঘরের লোকদের নিয়ে কমিটি গঠন করায় সংগঠন ক্ষতিগ্রস্ত হয়েছে। দলের ত্যাগী নেতাকর্মীরা বঞ্চিত হয়েছেন।

অভিযোগ অস্বীকার করে অ্যাডভোকেট ফজলুল হক আছপিয়া বলেন, দু’টি কমিটি গঠনের ক্ষেত্রে আমি কোনও প্রভাব বিস্তার করিনি। নিয়ম অনুযায়ী গঠনতন্ত্র মোতাবেক কমিটি গঠন করা হয়েছে। আমি এ আসনে বিএনপি থেকে নির্বাচন করতে চাই। এলাকায় আমার জনপ্রিয়তা রয়েছে।

জেলা বিএনপির দফতর সম্পাদক জামাল উদ্দিন বাকের বলেন, পদত্যাগকারী নেতারা আমার কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন। আমি এখন সেগুলো জেলা কমিটির কাছে হস্তান্তর করবো।

/পি.এস

সুনামগঞ্জ,বিএনপি,পদত্যাগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close