• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

প্রধানমন্ত্রী কথা রাখেননি: মওদুদ

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১৬:৫৪ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮, ১৭:১২
রাজশাহী প্রতিনিধি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেননি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শুক্রবার (০৯ নভেম্বর) বিকেলে রাজশাহীর মাদরাসা মাঠে জাতীয় ঐক্যফ্রন্ট আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, প্রধানমন্ত্রী কথা দিয়েছিলেন সভা সমাবেশ নির্বিঘ্নে করতে পারবেন কিন্তু তা না রেখে বরখেলাপ করে ২৪ ঘণ্টার মধ্যে দুই হাজারের অধিক নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছেন।

তিনি বলেন, আজকের জনসমুদ্র প্রমাণ করে এই সরকারকে আর কেউ চায় না। সংলাপে বসেছিলাম ৭ দফা দাবি দিয়েছিলাম সেটা সফল হয়নি। এই সৈরাচার সরকার ক্ষমতা ছাড়তেই চায় না।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, নির্বাচন কমিশন পক্ষপাতি। তারা চোখেও দেখে না, কানেও শোনে না। আমরা এতোদিন জানতাম, তফসিল ঘোষণার পর সকল রাজনৈতিক দল সমান অধিকার নিয়ে কাজ করবে। লেবেল প্লেইং ফিল্ড থাকবে। কিন্তু সরকারের তল্পিবাহক নির্বাচন কমিশন সেটি করতে ব্যর্থ হচ্ছে। যত দিন দলীয় সরকার ক্ষমতায় থাকবে, ততদিন নির্বাচন কমিশনার স্বাধীনভাবে কাজ করতে পারবেন না।

খালেদার মুক্তির বিষয়ে তিনি বলেন, যতদিন খালেদার মুক্তি না হবে ততদিন এই আন্দোলন চলবে। আমাদের প্রস্তুতি নিতে হবে গতবারের মত নির্বাচন করতে দেওয়া হবে না।

এর আগে দুপুর আড়াইটার দিকে কোরআন তিলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঐক্যফ্রন্টের রাজশাহী সমন্বয়ক মিজানুর রহমান মিনু।

জনসভায় উপস্থিত আছেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ঐক্যফ্রন্ট নেতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত-উল্লাহ বুলু, মোহাম্মদ শাহজাহান, খালেদা জিয়ার উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান, বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরীর এ্যানি, নির্বাহী সদস্য দেবাশীষ রায় মধু, চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদসহ স্থানীয় নেতারা মঞ্চে উপস্থিত রয়েছেন।

/অ-ভি

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,কথা,বিএনপি,মওদুদ আহমদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close