• বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫
  • ||

মুক্তিযোদ্ধাকে চোর বলায় সাংসদ পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে মামলা

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৮, ১০:১৯
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট

মুক্তিযোদ্ধাকে চোর বলে গালি দেওয়ার অভিযোগ এনে বরিশালের সাংসদ কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগ নেতা পঙ্কজ দেবনাথের বিরুদ্ধে শতকোটি টাকার একটি মানহানি মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল বাতেন। সংশ্লিষ্ট আদালতের বিচারক মামলাটি আমলে নিয়ে মেহেন্দিগঞ্জ সার্কেল এসপিকে তদন্তের আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ৩ নভেম্বর মেহেন্দিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের সামনে মুক্তিযোদ্ধা জাদুঘর নির্মাণের ভিত্তিপ্রস্থর কাজের উদ্বোধন করেন বরিশাল ৪ আসনের সাংসদ পঙ্কজ দেবনাথ। ওই সময় তিনি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আব্দুল বাতেনসহ আরও মুক্তিযোদ্ধাদের ‘চোর’ ও ‘চরিত্রহীন’ বলে গালিগালাজ করেন।

এমনকি মুক্তিযোদ্ধাদের যেখানে পাবেন সেখানেই ধরে গামছা দিয়ে বেঁধে ছবি তুলে ফেসবুকে পোস্ট দিতে কর্মীদের নির্দেশনা দেন।

স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের এমন বক্তব্য মুক্তিযোদ্ধাদের অপমাণিত করেছে। এবং মুক্তিযোদ্ধারা সামাজিক, রাজনৈতিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। এতে মুক্তিযোদ্ধাদের শতকোটি টাকার মানহানি হয়েছে দাবি করে পুরো বিষয়টি তদন্ত করে দেখতে আদালতে আর্জি জানিয়েছেন মুক্তিযোদ্ধা আব্দুল বাতেন।

ওএফ

apps