• রবিবার, ১৮ নভেম্বর ২০১৮, ৪ অগ্রহায়ণ ১৪২৫
  • ||

তফসিলকে স্বাগত জানিয়ে আ'লীগের আনন্দ মিছিল

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০১৮, ২০:১৬ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ২১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

তফসিল ঘোষণাকে স্বাগত জানিয়ে সারাদেশে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সন্ধ্যায় ঘোষণার আগেই বঙ্গবন্ধু এভিনিউতে সমবেত হওয়া আওয়ামী লীগ নেতা কর্মীরা তফসিলের পরপরই মিছিল বের করে।

পরে প্রতিক্রিয়া জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, সব ধোঁয়াশা কেটে গেছে। দেশের স্বার্থে সব দল নির্বাচনে আসবে বলে আসা প্রকাশ করেন তিনি।

এছাড়াও বরগুনা, পটুয়াখালী, নীলফামারীসহ বিভিন্ন জেলা উপজেলায় আনন্দ মিছিল বের করে আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সন্ধ্যা ৭টায় বরগুনায় জেলা আওয়ামীলীগ কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আওয়ামী লীগের কার্যালয়ে এসে শেষ হয়। পটুয়াখালীতে সাড়ে ৭টার দিকে আনন্দ মিছিল বের করে জেলা ছাত্রলীগ। আওয়ামী লীগ কার্যালয় থেকে শুরু হয়ে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে লঞ্চঘাট চত্বরে গিয়ে শেষ হয়।

এদিকে, তফসিলকে স্বাগত জানিয়ে জাতীয় পার্টির মহাসচিব বলেন, প্রায় ৪০ টি দলের সাথে আলোচনা করে যে তফসিল ঘোষণা করা হয়েছে তাকে শুভকামনা জানাই।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী ২০১৯ সালের ২৮ জানুয়ারির মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে। একাদশ সংসদ নির্বাচনের আগে নিরপেক্ষ ও নির্দলীয় সরকারের দাবি জানিয়ে আসছে জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি। এ নিয়ে সরকারের সঙ্গে তারা দুই দফা সংলাপ করলেও সমাধান মিলেনি। এ অবস্থায় ঐক্যফ্রন্টের পক্ষ থেকে আরও সংলাপ চেয়ে তফসিল ঘোষণা পেছানোর দাবি জানানো হয়েছিল। তবে নির্বাচন কমিশন সেই দাবিতে কান না দিয়ে তফসিল ঘোষণা করেন।

/আইসা

আ'লীগ
apps