• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||

‘ব্যারিস্টার মঈনুলকে গ্রেফতার করাটা জরুরি ছিল’

প্রকাশ:  ২৩ অক্টোবর ২০১৮, ১৩:২৪
নিজস্ব প্রতিবেদক

রংপুরে দায়ের করা মানহানির মামলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করাটাই জরুরি ছিল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, এখানে কোনও জোটের বিষয় নয়, এখানে ব্যক্তি অপরাধের বিষয়। তিনি একজন নারী সাংবাদিককে যেভাবে অ্যাবিউজ করেছেন। কোনও ভদ্রলোকের পক্ষে এ ধরণের আচরণ করা সম্ভব? তার বিরুদ্ধে মামলা হয়েছে, সেই মামলায় তাকে গ্রেফতার করাটাই জরুরি ছিল।

তিনি বলেন, এ ধরণের ঘটনায় পার পেয়ে গেলে অনেকেই এমন অপরাধ করতে পারে। যাকে তাকে যে কেউ অশোভন, অমার্জিত গালি দিতে পারে। তিনি ঐক্যফ্রন্টের নব্য নেতা, এসব বিবেচনা করে তাকে গ্রেফতার করা হয়নি। ব্যক্তি হিসেবে তিনি যে অপরাধ করেছন সেজন্যই তাকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার (২২ অক্টোবর) রাত ৯টা ২৫ মিনিটে ডিবি পুলিশের একটি দল রাজধানীর উত্তরায় জেএসডি নেতা আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মঈনুল হোসেনকে গ্রেফতার করে।

তখন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম গণমাধ্যমকে জানান, ব্যারিস্টার মঈনুলকে রংপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় করা মামলায় গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় মানহানির মামলা দায়ের করা হয়। এর মধ্যে কয়েকটিতে তিনি উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

গত ১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের টক শো ‘একাত্তরের জার্নাল’ এ ব্যারিস্টার মইনুল হোসেনকে সাংবাদিক মাসুদা ভাট্টি প্রশ্ন করেন, ‘জাতীয় ঐক্যফ্রন্টে আপনি যে হিসেবে উপস্থিত থাকেন- আপনি বলেছেন আপনি নাগরিক হিসেবে উপস্থিত থাকেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই বলছেন, আপনি জামায়াতের প্রতিনিধি হয়ে সেখানে উপস্থিত থাকেন।

মাসুদা ভাট্টির এই প্রশ্নে রেগে গিয়ে মইনুল হোসেন বলেন, আপনার দুঃসাহসের জন্য আপনাকে ধন্যবাদ দিচ্ছি। আপনি চরিত্রহীন বলে আমি মনে করতে চাই। আমার সঙ্গে জামায়াতের কানেকশনের কোনও প্রশ্নই নেই। আপনি যে প্রশ্ন করেছেন তা আমার জন্য অত্যন্ত বিব্রতকর।

/অ-ভি

ব্যারিস্টার,মঈনুল হোসেন,সেতুমন্ত্রী,ওবায়দুল কাদের,গ্রেফতার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close