• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

ফখরুলসহ বিএনপির সাত নেতার জামিন স্থগিত চেয়ে আপিল

প্রকাশ:  ২২ অক্টোবর ২০১৮, ১৫:১৫
নিজস্ব প্রতিবেদক

পুলিশের কাজে বাধা ও নাশকতার অভিযোগে হাতিরঝিল থানায় দায়ের করা দুই মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুলসহ সাত শীর্ষ নেতার আগাম জামিনের বিরুদ্ধে আপিল আবেদন জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবীরা।

সোমবার (২২ অক্টোবর) বিএনপি নেতাদের আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হাইকোর্ট বিএনপির সাত নেতাকে আগাম জামিন দিয়েছিলেন। সেই জামিন স্থগিত চেয়ে অ্যাডভোকেট অন রেকর্ড অ্যাভোকেট সুফিয়া খাতুন সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন।

গত ১ অক্টোবর হাতিরঝিল থানায় বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে সরকারি কাজে বাধাদান ও নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। পরে সেই মামলায় হাইকোর্ট থেকে জামিন পান বিএনপির সাত নেতা। মামলাটির পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন আদালত।

জামিন পাওয়া নেতারা হলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান ও আমানউল্লাহ আমান।

আদালতে আবেদনগুলোর পক্ষে শুনানিতে ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, জয়নুল আবেদীন ও ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন।

এর আগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং দলটির প্রায় সব সিনিয়র নেতাসহ ৫৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে হাতিরঝিল থানা পুলিশ।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, রাজধানীর মগবাজার রেলগেট এলাকায় গত ৩০ সেপ্টেম্বর অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে পুলিশের কাজে বাধা দিয়েছেন, পুলিশকে আক্রমণ করেছেন, যানবাহন ভাঙচুর ও ক্ষতিসাধন করেছেন। জনমনে আতঙ্ক সৃষ্টির জন্য ককটেলের বিস্ফোরণ ঘটিয়েছেন। ঘটনাস্থল থেকে বাঁশের লাঠি, পেট্রোলবোমা, বিস্ফোরিত ককটেলের অংশ, কাচ ও ইটের টুকরা উদ্ধার করা হয়।

/এসএম

ফখরুল,জামিন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close